ঘটনাস্থল ঢাকা, টাঙ্গাইল, রাজবাড়ী ও নড়াইল-সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

ঢাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া রাজবাড়ী, টাঙ্গাইল ও নড়াইলে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছে। এর মধ্যে যাত্রাবাহী বাস খাদে পড়ে টাঙ্গাইলেই মারা গেছেন সাতজন। ঢাকা: পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মাতুয়াইল মাতৃসদন হাসপাতালের সামনের রাস্তায় গতকাল ভোর সাড়ে পাঁচটার দিকে পাথরবোঝাই একটি ট্রাক


বিকল হয়ে যায়। চালক জালাল (৩৫), চালকের সহকারী রুবেল (১৯) ও জসীম ফরাজী (৩০) লোকজন নিয়ে ট্রাকটি ঠেলে রাস্তার পাশে নেন। পরে তাঁরা তিনজনই ট্রাকের নিচে ঢুকে মেরামতের চেষ্টা করছিলেন। এ সময় পেছন থেকে একটি কাভার্ড ভ্যান ট্রাকটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই রুবেল ও জসীম নিহত হন। জালালকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
রুবেল বরিশালের কোতোয়ালি থানার হায়সার গ্রামের আবদুর রহমানের ছেলে। জসীম ভোলার মফিজুল ইসলামের ছেলে। জালালের বিস্তারিত পরিচয় জানা যায়নি।
মাতুয়াইল টেম্পোস্ট্যান্ডের সামনের রাস্তা পার হওয়ার সময় দুপুরে বাসচাপায় অজ্ঞাত পরিচয় (৭০) এক বৃদ্ধা নিহত হয়েছেন। তাঁর লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।
রাজবাড়ী: সদর থানার পুলিশ জানায়, মাদারীপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল মান্নানের নেতৃত্বে একদল পুলিশ রাজশাহীর দুর্গাপুর থেকে অপহূত এক নারীকে উদ্ধার করে মাইক্রোবাসে মাদারীপুর ফিরছিলেন। সকাল সাড়ে ছয়টায় সদরের আফড়া বাজারে পৌঁছালে রংপুরগামী বিআরটিসি বাসের সঙ্গে তাঁদের মাইক্রোবাসের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই এসআই মান্নান (৫২), সিপাহি সেলিম মিয়া (৪৪), মাইক্রোবাসচালক লাল মিয়া (৩৮) ও মুহরি (আইনজীবী সহকারী) সামসুদ্দিন মাতবর (৬২) নিহত হন। এসআই মান্নানের বাড়ি গোপালগঞ্জে ও অন্য সবার বাড়ি মাদারীপুরে। এ ছাড়া এক নারীসহ গুরুতর আহত দুজনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মির্জাপুর (টাঙ্গাইল): এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার শুভুল্যায় শনিবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে নারায়ণগঞ্জ থেকে পাবনাগামী মহানগর পরিবহনের যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই নারীসহ পাঁচজন নিহত ও কমপক্ষে ৪০ জন আহত হন। পরে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে মারা যায় দুজন।
নিহত ব্যক্তিরা হলেন, পাবনার আতাইকুলা উপজেলার গঙ্গারামপুর গ্রামের জামাল মণ্ডল (৩৫), পাবনা সদরের চরসাধুপাড়া গ্রামের শুকজান বেগম (৪০), পাবনার ক্ষেতপুরের হাফিজ মিয়া (৩৫), সুজানগর উপজেলার চরগোবিন্দপুর গ্রামের হামিদ সরদার (৪৫), বেড়া উপজেলার কুশিয়ারা গ্রামের মজিদা খাতুন (৩০), সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার উল্টাভাব গ্রামের সাইফুল ইসলাম (২৫) ও উল্লাপাড়া উপজেলার রানীনগর গ্রামের জহুরুল ইসলাম (৪৫)।
গোড়াই হাইওয়ে থানার (প্রস্তাবিত) উপপরিদর্শক মহানন্দ সিং বলেন, নিহত ব্যক্তিদের লাশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
নড়াইল: প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানায়, সদর উপজেলার চাচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা শিক্ষা সফরে উদ্দেশে দুপুর একটার দিকে রওনা দেন। তাঁদের বহনকারী বাসটি স্কুলের মাঠ থেকে নড়াইল-যশোর সড়কে ওঠার সময় খাদে পড়ে যায়। এ সময় দুই শিক্ষিকা দিলরুবা আক্তার ও তৃপ্তি রানী ঘোষ নিহত ও কমপক্ষে ৩০ শিক্ষার্থী আহত হয়েছেন।
প্রতিবেদন তৈরিতে সহায়তা করেছে নিজস্ব প্রতিবেদক, ঢাকা এবং রাজবাড়ী, নড়াইল ও মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

No comments

Powered by Blogger.