গ্রিন ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন

সম্প্রতি গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রথম সমাবর্তন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের ৫৮৪ জন গ্র্যাজুয়েটকে সনদপত্র দেওয়া হয়। সন্তোষজনক ফলাফলের জন্য তিন ছাত্রকে চ্যান্সেলর স্বর্ণপদক এবং এক ছাত্রীকে ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক দেওয়া হয়।


অনুষ্ঠানের সভাপতি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষিত জনগোষ্ঠীই গণতন্ত্র, সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক অধিকার নিশ্চিত করতে পারে। এ জন্য প্রয়োজন ছাত্রছাত্রীদের আধুনিক, মানসম্মত ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তোলা। শুধু সনদনির্ভর না করে শিক্ষাকে কাজে লাগাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সজাগ থাকতে হবে।
সমাবর্তন বক্তা সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো ক্রমবর্ধমান সামাজিক চাহিদা মেটাচ্ছে। সরকারি বিশ্ববিদ্যালয়ে আসনসংখ্যা কম থাকায় বহু শিক্ষার্থী ভর্তি হতে না পেরে ফিরে যান। আগে বহু শিক্ষার্থী ভারতসহ অন্যান্য দেশে লেখাপড়া করতে গেলেও এখন তা অনেক কমে গেছে।
বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আগের চেয়ে সুযোগ-সুবিধা অনেক বাড়ানো হয়েছে।
উপাচার্য আনোয়ারউল্লাহ চৌধুরী সনদপ্রাপ্তদের উদ্দেশে বলেন, শিক্ষাজীবন শেষে দেশ গড়ার বৃহত্তর দায়িত্ব ঠিকভাবে পালন করতে হবে।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, একাডেমিক কাউন্সিলর ও সিন্ডিকেটের সদস্য, শিক্ষকসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.