মাতৃভাষা দিবসে শহীদ মিনার ঘিরে নিরাপত্তাবলয়

মাতৃভাষা দিবস উপলক্ষে আজ সোমবার মধ্যরাত থেকে শহীদ মিনার ও আশপাশে নিরাপত্তার দায়িত্বে থাকবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছয় হাজার সদস্য। এসএসএফ, পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে ওই এলাকায় নিরাপত্তাবলয় গড়ে তোলা হবে।


আজ সন্ধ্যা সাতটা থেকে মঙ্গলবার বিকেল চারটা পর্যন্ত কয়েকটি সড়ক বন্ধ ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।
পুুলিশ ও র‌্যাব সূত্র জানায়, শহীদ মিনারের চারদিকে অন্তত ২৪টি স্থানে কাঁটাতারের বেড়া ও নিরাপত্তাচৌকি বসিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ ও তল্লাশি করা হবে। সাদা পোশাকে পুলিশের নারী দল ও বোমা নিষ্ক্রিয়করণ দল দায়িত্বে থাকবে। সোয়াত ও নাশকতাসংক্রান্ত তথ্যপ্রমাণ সংগ্রহকারী দল সজাগ থাকবে।
পথ: একুশে ফেব্রুয়ারি আজিমপুর কবরস্থানে যেতে পুরোনো হাইকোর্টের সামনের রাস্তা দিয়ে দোয়েল চত্বর ক্রসিং, বাংলা একাডেমী, টিএসসি মোড়, উপাচার্য ভবনের পাশ দিয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড়, নিউমার্কেট ক্রসিং পার হয়ে কবরস্থানের উত্তর ফটক ব্যবহার করতে হবে।
বিকল্প পথ ব্যবহার করে কেন্দ্রীয় শহীদ মিনারে যেতে উপাচার্য ভবন হয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ি মোড় থেকে বাঁ দিকের রাস্তা, সলিমুল্লাহ
হল ও জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে পৌঁছানো যাবে।
গার্হস্থ্য অর্থনীতি ও ইডেন কলেজের সামনের রাস্তা দিয়ে আজিমপুর মোড়, পলাশী মোড় হয়ে সলিমুল্লাহ ও জগন্নাথ হলের সামনের পথ ব্যবহার করে শহীদ মিনারে যওয়া যাবে। চানখাঁরপুল থেকে বকশিবাজার মোড় হয়ে বুয়েটের দক্ষিণ পাশের রাস্তা দিয়েও পলাশী মোড় হয়ে সলিমুল্লাহ ও জগ্ননাথ হলের রাস্তা ব্যবহার করা যাবে।
রাস্তা বন্ধ: টিএসসির মোড় থেকে শিববাড়ির পশ্চিম পাশ দিয়ে শহীদ মিনার ও মেডিকেল কলেজে যাওয়ার রাস্তা বন্ধ থাকবে। উপাচার্য ভবনের ফটক থেকে ফুলার রোড হয়ে ফুলার রোড মোড় পর্যন্ত এবং চানখাঁরপুল থেকে কার্জন হল পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে।

No comments

Powered by Blogger.