আর নয় একা

বয়স তো অনেক হলো। এবার কুমার জীবনের অবসান করতে চান ফিলিপাইনের প্রেসিডেন্ট বেনিগনো অ্যাকুইনো। তাই নিজের জন্য জুতসই পাত্রী খুঁজছেন তিনি। পাশে স্ত্রী থাকলে নাকি তাঁর দেশকে নেতৃত্ব দেওয়ার কাজটা আরও ভালো হবে।
চলতি মাসে ৫২ বছরে পা দিয়েছেন অ্যাকুইনো।


সম্প্রতি দক্ষিণ কোরীয় একজন নারীর সঙ্গে তাঁর দেখা-সাক্ষাত্ হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন তিনি। বলেন, ‘কয়েক বছর ধরে পাত্রী খুঁজছি। কিন্তু মনের মতো কাউকে এখনো খুঁজে পাইনি।’
অ্যাকুইনো বলেন, ‘আমি দীর্ঘ সময় ধরে পাত্রী খুঁজছি। এমনকি কলেজে থাকার সময়ও পাত্রী খুঁজেছি। তবে ভাগ্য আমার সহায় হয়নি।’ ফিলিপাইনের প্রেসিডেন্ট বলেন, ‘যদি এমন কাউকে পাওয়া যায়, আমার কাজের চাপের মধ্যেও তাঁর ওপর নির্ভর করা যায়, তাঁর সঙ্গে কথা বলা যায়, এমনকি সে আমাকে বলবে, “তুমি যা করছো, তা ঠিক আছে” অবশ্যই সেটা আমার কাজের প্রতি উত্সাহ জোগাবে।’
ফিলিপাইনের একটি অন্যতম ধনী পরিবারের সদস্য প্রায় টাকমাথার অ্যাকুইনোর সঙ্গে গত কয়েক বছরে কয়েকজন অল্প বয়সী নারীর সঙ্গে যোগাযোগ হয়েছে। চলতি মাসের শুরুর দিকে গ্রেস লি (২৯) নামের এক নারীর সঙ্গে তাঁর সাক্ষাত্ হয়েছে। শৈশবে লি দক্ষিণ কোরিয়া থেকে ফিলিপাইনে চলে আসেন। গণমাধ্যম ব্যক্তিত্ব লি ম্যানিলার একটি জনপ্রিয় বেতার ও কয়েকটি টেলিভিশন অনুষ্ঠানে কাজ করেন।
গত বছর অ্যাকুইনো বলেছিলেন, তাঁর দায়িত্ব অনেক বড়। তাই ২০১৬ সাল পর্যন্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনকালে তিনি অন্তত একা থাকতে চান না। এএফপি।

No comments

Powered by Blogger.