না খেয়ে তুষারাচ্ছাদিত গাড়িতে দুই মাস!

তুষারে ঢাকা গাড়ির ভেতরে দুই মাস আটকে ছিলেন। মুখে কোনো খাবার জোটেনি এ সময়। তবু বেঁচে আছেন সুইডেনের এক ব্যক্তি! ৪৫ বছর বয়সী ওই ব্যক্তিকে শুক্রবার উদ্ধার করেছে পুলিশ। তবে তাঁর নাম প্রকাশ করা হয়নি। উদ্ধারকালে ওই ব্যক্তি এতটাই দুর্বল ছিলেন যে কথা বলতে পারছিলেন না।


তবে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ধীরে ধীরে তাঁর অবস্থার উন্নতি হচ্ছে। ওই ব্যক্তি পুলিশকে জানান, গত ১৯ ডিসেম্বর থেকে তিনি ওই গাড়িতে আটকে ছিলেন।
সুইডেনের যে এলাকা থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে, কিছুদিন আগেও ওই এলাকার তাপমাত্রা ছিল মাইনাস ৩০ ডিগ্রি সেলসিয়াস।
পুলিশ জানায়, সুইডেনের উত্তরাঞ্চলে দুই পাশে বন এমন একটি সড়কে তুষার সরানোর সময় গাড়িটির সন্ধান পাওয়া যায়। গাড়ির জানালার কাচে জমে থাকা তুষার সরানোর সময় কর্মীরা এর ভেতরে কিছু একটা নড়াচড়া করতে দেখেন। বিষয়টি পুলিশকে জানানো হলে তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।
পুলিশ কর্মকর্তা ইবি নাইবার্গ জানান, ওই ব্যক্তিকে গাড়ির পেছনের আসনে একটি স্লিপিং ব্যাগের ভেতর জড়োসড়ো অবস্থায় পাওয়া গেছে।
উদ্ধার হওয়া ব্যক্তি পুলিশকে জানান, এই দীর্ঘ সময়ে তিনি কোনো খাবার খেতে পারেননি। শুধু গলিত তুষার খেয়েই বেঁচে ছিলেন। তাঁর কথা অবিশ্বাস করার কোনো কারণ নেই বলে মন্তব্য করেছে পুলিশ।
উমেয়া বিশ্ববিদ্যালয় হাসপাতালের চিকিৎসকেরা জানান, কিছু না খেয়ে সাধারণত একজন ব্যক্তি চার সপ্তাহ পর্যন্ত বেঁচে থাকতে পারে। বিবিসি।

No comments

Powered by Blogger.