বাংলানিউজ আড্ডায় এবার জয়া by অনন্যা আশরাফ

ময়ের সেরা অভিনেত্রী জয়া আহসান আসছেন বাংলানিউজ অনলাইন লাইভ তারকা আড্ডায়। নতুন বছরের প্রথম অতিথি হিসেবে আগামী ৫ জানুয়ারি রাত ১০টায় তার সঙ্গে সরাসরি অনলাইন আলাপচারিতায় মেতে ওঠার সুযোগ পাবেন ভক্তরা।

বিশ্বের জনপ্রিয় বিভিন্ন ওয়েবসাইট প্রায়ই জনপ্রিয় তারকার সঙ্গে ভিজিটরদের অনলাইনে সরাসরি আলাপচারিতার আয়োজন করে থাকে। জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ নিয়মিত এ ধরনের একটি লাইভ তারকা আড্ডা আয়োজন করে চলেছে। 

বাংলানিউজের ভিজিটরদের ভোটে নির্বাচিত হয়ে এবার অনলাইন লাইভ তারকা আড্ডার হটসিটে বসবেন টেলিভিশন ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী জয়। বাংলানিউজের এটি ষষ্ঠ আয়োজন। এর আগে অনলাইন আড্ডায় অংশ নিয়েছিলেন পপগায়িক মিলা, মিডিয়া জুটি নিরব-সারিকা, মিউজিক জিনিয়াস হাবিব, ব্যান্ডসঙ্গীত শিল্পীদের পক্ষে আইয়ুব বাচ্চু, হামিন আহমেদ, শাফিন আহমেদ, বেসবাবা সুমন, টিপু, টনি এবং জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম।

৫ জানুয়ারি বৃহস্পúতিবার রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত বাংলানিউজ অফিসে থাকবেন জয়া আহসান । এ সময় অনলাইনে প্রিয় তারকাকে বাংলানিউজের ভিজিটররা সরাসরি প্রশ্ন করতে পারবেন। চ্যাটিংয়ে মাধ্যমে তিনি ফ্যানদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। পাশাপাশি বাংলানিউজের ওয়েব রেডিও ও ওয়েব টিভিতে এই অনলাইন আড্ডা সরাসরি উপভোগ করা যাবে।

জয়া আহসান দেশের শীর্ষস্থানীয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম। মডেলিংয়ে , টিভিনাটকে এমনকি চলচ্চিত্রেও নিজের মেধার প্রমাণ রেখেছেন তিনি। ব্যতিক্রমী নানা চরিত্রে অভিনয় করে জয়া আহসান জায়গা করে নিয়েছেন ভক্তদের হৃদয়ে।

জয়া আহসান টিভি নাটকে অভিনয় করছেন অনেকদিন ধরে। অভিনয় শুরুর আগে নাচ ও গানের প্রতি আগ্রহী ছিলেন। প্রাতিষ্ঠানিক লেখাপড়ার পাশাপাশি তিনি রবীন্দ্রসঙ্গীতের উপর ডিপ্লোমা করেছেন। আধুনিক সঙ্গীতের উপরও প্রশিক্ষণ নিয়েছেন। তিনি একটি সঙ্গীত স্কুলও পরিচালনা করতেন। মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ারের যাত্রা শুরু হয়েছিল জয়া আহসানের। পরবর্তীতে মডেলিংয়ে নিজেকে গুটিয়ে নিয়ে মনোযোগী হয়েছেন অভিনয়ে। টিভি নাটকে অভিনয়ের মাধ্যমেই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। অভিনয় ছাড়া আর কিছুতেই নিজেকে জড়াননি এ অভিনেত্রী। দর্শকদের সামনে নতুন নতুন চরিত্রে নিজেকে সাজাতে আগ্রহী জয়া আহসান। তার পুরো সত্ত্বা জুড়েই যেন মিশে আছে অভিনয়। জয়া অভিনীত বহু নাটকই দর্শকদের হৃদয় স্পর্শ করেছে। এসবের মধ্যে উল্লেখযোগ্য ধারাবাহিক নাটক হলো আমাদের ছোট নদী, লাবণ্যপ্রভা, মনে মনে, দরজার ওপাশে, নীড়, পলায়ন পর্ব, ৬৯, সংশয়, শঙ্খবাস, চৈতাপাগল প্রভৃতি।

একপর্বের উল্লেখযোগ্য নাটক হলো- আমেরিকানা, নো ম্যানস ল্যান্ড, তেভাগা, অফ বিট, পাঞ্জাবিওয়ালা, তারপরেও আঙ্গুরলতা নন্দকে ভালোবাসে, চেরি ফুলের নামে নাম, গন্তব্য জানা নেই প্রভৃতি।

জয়া-অভিনীত প্রথম চলচ্চিত্র ‘ডুব সাঁতার’। নূরুল আলম আতিক পরিচালিত ডিজিটাল ফরম্যাটের এ চলচ্চিত্রে তাকে দেখা যায় সংগ্রামী এক নারীর চরিত্রে। সম্প্রতি আর্ন্তজাতিক পুরস্কারপ্রাপ্ত  নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু পরিচালিত মুক্তিযুদ্ধের ছবি ‘গেরিলা’-তে একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন। এখন ব্যস্ত আছেন ছোটপর্দার আলোচিত নির্মাতা রেদওয়ান রনীর প্রথম চলচ্চিত্র ‘চোরাবালি’ নিয়ে। ছবিতে একজন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করছেন জয়া আহসান।

জয়া আহসানের অভিনয়ের ভিন্নতা নির্মাতা, পরিচালক ও দর্শকদের মুগ্ধ করেছেন। সে সঙ্গে তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছেন বার বার। জাতিসংঘের হয়ে নারী ও শিশু অধিকার নিয়ে সচেতনতা তৈরির জন্য কাজ করছেন তিনি।

আগামী ৫ জানুয়ারি বৃহস্পতিবার  রাত ১০ থেকে ১২ টা পযর্ন্ত বাংলানিউজের পাঠকদের সঙ্গে অনলাইনে জম্পেশ আড্ডায় বসবেন নন্দিত এই অভিনেত্রী। প্রিয় অভিনেত্রীর সঙ্গে প্রিয় পাঠকদের আমন্ত্রণ জানাই আড্ডায় অংশ নেওয়ার জন্য।

No comments

Powered by Blogger.