ঢাকায় আন্তর্জাতিক জিমন্যাস্টিকস-বাংলাদেশের ভরসা প্রবাসী সিজার

বেশ উচ্ছ্বসিত যুক্তরাষ্ট্র প্রবাসী সাইখ সিজার। তিনি ঢাকায় এসেছেন আজ মিরপুর ইনডোর স্টেডিয়ামে শুরু হতে যাওয়া চতুর্থ মধ্য ও দক্ষিণ এশীয় আর্টিস্টিক জিমনেস্টিকস প্রতিযোগিতায় অংশ নিতে। ৬ দেশের এই টুর্নামেন্টে বাংলাদেশের ভরসা এই সিজারকে ঘিরেই। ফেডারেশন কর্মকর্তারা প্রত্যাশা করছেন ৩ থেকে ৪টি স্বর্ণ আসবে তার কাছ থেকে। তবে সাইখ সিজার ৩-৪টি নয়, একটি স্বর্ণের ব্যাপারেই বেশি আশাবাদী। 'আমার লক্ষ্য দেশের হয়ে ভালো


ফল করা। কয়টি স্বর্ণ পাব, সেটা জানি না। তবে প্যারালালবার আমার ফেভারিট ইভেন্ট। এ ইভেন্টে স্বর্ণ পাব বলে আশাবাদী। সবচেয়ে বড় কথা, দেশের হয়ে অংশ নিতে পারায় অনেক ভালো লাগছে আমার'_ বলেন সাইখ সিজার। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন সাইখ সিজারকে নিয়ে ভাবছে আরও বড় কিছু। কোয়ালিফাই করতে পারলে আগামী লন্ডন অলিম্পিক গেমসে বাংলাদেশের কোনো জিমন্যাস্টকে অংশ নিতে দেখা যাবে। মধ্য ও দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল ও উজবেকিস্তানের ৫৬ প্রতিযোগী অংশ নিচ্ছেন এই প্রতিযোগিতায়। আজ প্রতিযোগিতার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
এই টুর্নামেন্ট আয়োজনের জন্য আন্তর্জাতিক জিমন্যাস্টিকস ফেডারেশন থেকে প্রায় এক কোটি টাকার সরঞ্জামাদি পেয়েছে বাংলাদেশ। যদিও গতকাল সন্ধ্যা পর্যন্ত সব সরঞ্জাম এসে পেঁৗছেনি। সব সরঞ্জাম না আসায় টুর্নামেন্ট নিয়ে একটি অনিশ্চয়তাও তৈরি হয়েছিল। তবে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান আশাবাদী, নির্ধারিত সময়ের আগেই বাকি সরঞ্জামাদি ভেন্যুতে পেঁৗছবে। ফেডারেশন কর্মকর্তাদের প্রত্যাশা, এ টুর্নামেন্টের মাধ্যমে জিমন্যাস্টিকসে জাগরণ তৈরি হবে।

No comments

Powered by Blogger.