চরিত্রই মুখ্য

লিউডে অভিনয় করতে করতে শিল্পীরা 'যন্ত্র' হয়ে যান। এটা তাঁরাও স্বীকার করেন। আর এই যন্ত্র হওয়ার পেছনে অন্যতম বড় কারণ হলো, অর্থ ও তারকা হওয়ার নেশায় পেয়ে বসে তাঁদের। কিন্তু জো সালদানা মোটেই তেমন যন্ত্র হতে চান না এবং তিনি মনেও করেন না, তিনি কখনো তেমন যন্ত্রে পরিণত হবেন।

তাই ১২ বছরে এই কৃষ্ণাঙ্গ অভিনেত্রীর ছবির সংখ্যা ৩০টির মতো। এই 'স্টার ট্রেক' তারকা খ্যাতি পেয়েছেন মূলত 'টেকার্স', 'অবতার' ও 'লুজার্স'-এর মতো অ্যাকশন ছবিতে মূল চরিত্রে অভিনয় করে।
এ ছবিগুলোতে অভিনয়ের পাশাপাশি প্রচুর অ্যাকশনও করেছেন তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে 'কলম্বিয়ানা' এবং বলা বাহুল্য, এ ছবিতে তিনি একাই যে পরিমাণ অ্যাকশন করেছেন, তাতে আরেক অ্যাকশন নারীর আবির্ভাব হয়েছে বলা যায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে জো বলেছেন, 'আমি গল্পটাই আগে দেখি। চরিত্র ছোট না বড় সেটা পরে ভাবি। যদি গল্প আমাকে টানে তবেই হ্যাঁ বলি। যেমন অবতারের কথাই যদি বলি, মনে হয়েছে আরো অনেক কিছুই করার ছিল চরিত্রটি নিয়ে। আর চরিত্রটি পর্দায় আরো ছোট দেখানো হলেই মনে হয় ভালো হতো।' 'অবতার টু'তে তাঁর চরিত্রটি কেমন হবে সেটা নিয়ে অবশ্য এখনই ভাবছেন না জো। কারণ হিসেবে বলেছেন, 'জিম (ক্যামেরন) এখনো চিত্রনাট্য লিখেই শেষ করেননি। আর তাঁর কাজের ধরন দেখে যা বুঝেছি, তিনি আগে গল্প তৈরি করেন, পরে সেখানে চরিত্রগুলোকে বসান।'

No comments

Powered by Blogger.