গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র নস্যাৎ করুন

ব ধরনের ষড়যন্ত্র ভণ্ডুল করে গণতন্ত্র রক্ষাই হবে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত বেনজির ভুট্টোর প্রতি সত্যিকারের শ্রদ্ধা জ্ঞাপন। গতকাল মঙ্গলবার দেশটির দু'বারের প্রধানমন্ত্রী ও পিপিপি নেত্রী বেনজিরের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে এ কথা বলেন তার স্বামী দেশটির প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। পাকিস্তানের গ্যারিসন শহর রাওয়ালপিন্ডিতে ২০০৭ সালের ২৭ ডিসেম্বর গুলি ও আত্মঘাতী বোমা হামলায় নিহত হন পাকিস্তান পিপলস পার্টির


(পিপিপি) তৎকালীন প্রধান বেনজির ভুট্টো। গতকাল তার চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক বিবৃতিতে পাকিস্তানের বর্তমান প্রেসিডেন্ট ও বেনজিরের স্বামী আসিফ আলী জারদারি বলেন, আমরা আজ তার প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করব। এটি করার সবচেয়ে ভালো উপায় সব ষড়যন্ত্রকে প্রতিহত করে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে রক্ষা করা। সাম্প্রতিক সময়ে সেনাবাহিনী দেশটির নির্বাচিত সরকারকে হটিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করতে যাচ্ছে বলে ব্যাপক গুজব ছড়িয়ে পড়ে। এসব গুজবে সরকার ও সেনাবাহিনীর মধ্যে ব্যাপক দূরত্ব সৃষ্টি হয়েছে। তবে দু'পক্ষই এ ধরনের গুজব উড়িয়ে দিলেও রাজনৈতিক অস্থিতিশীলতার আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা। স্ত্রীর মৃত্যুবার্ষিকীতেও তাই বিষয়টি তুলে ধরলেন ঝুঁকির মুখে থাকা প্রেসিডেন্ট। তিনি বলেন, গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ষড়যন্ত্র থেকে রক্ষার জন্য আমি সব গণতান্ত্রিক শক্তি ও দেশপ্রেমিকদের প্রতি আহ্বান জানাচ্ছি। বিভিন্ন ধরনের ষড়যন্ত্র তত্ত্বে ঠাসা এ সময়ে জারদারি তার স্ত্রীর মৃত্যুকেও একটি ষড়যন্ত্র বলে উল্লেখ করেন। সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই ও দেশের গণতন্ত্রকে নস্যাৎ করার জন্যই তাকে হত্যার ষড়যন্ত্র করা হয় বলে মন্তব্য করেন তিনি।
এদিকে সিন্ধু প্রদেশের লারকানা জেলার গারি খুদা বক্সে বেনজির ভুট্টোর পারিবারিক কবরস্থানে ব্যাপক জনসমাগম ঘটে। জেলা পিপিপি সেখানে বেনজির ও তার বাবা জুলফিকার আলি ভুট্টোর কবরে পুষ্পস্তবক অর্পণ করে। এ সময় ওই কবরস্থানে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। অনেক ভক্ত-সমর্থককে সেখানে বুক চাপড়ে বিলাপ করে হত্যাকারীদের ফাঁসি দাবি করতে দেখা যায়।

No comments

Powered by Blogger.