চট্টগ্রাম চেম্বারের বার্ষিক সভা-আগামী জুনের আগেই বিশ্ব বাণিজ্য কেন্দ্র উদ্বোধন ও শিল্পপার্ক স্থাপন

গামী জুন মাসের আগেই চট্টগ্রামের আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার বা বিশ্ব বাণিজ্য কেন্দ্র উদ্বোধন ও মিরসরাইয়ে বিশেষায়িত শিল্পপার্ক স্থাপন করা হবে। চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) বার্ষিক সাধারণ সভায় গতকাল বৃহস্পতিবার সভাপতির বক্তব্যে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম। বার্ষিক সভায় চট্টগ্রাম চেম্বারের সভাপতি ভবিষ্যতে বাস্তবায়ন করা হবে এমন আরও কিছু উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন। এর মধ্যে


চেম্বারের শতবর্ষ উদ্যাপন, রিসার্চ সেল ও পোর্ট ইউজার্স ফোরাম কার্যকর করার কার্যক্রম উল্লেখযোগ্য। চট্টগ্রাম চেম্বারের নিজস্ব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে আরও বক্তব্য দেন চেম্বারের জ্যেষ্ঠ সহসভাপতি মাহবুুবুল আলম।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চেম্বারের সাবেক সভাপতি এম এ লতিফ, জ্যেষ্ঠ সহসভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম, পরিচালক এম এ ছালাম, মাজহারুল ইসলাম চৌধুরী, মাহফুজুল হক শাহ, এস এম মাহবুবুল ইসলাম, আশিক ভূঁইয়া, ছৈয়দ ছগীর আহমদ প্রমুখ।
বার্ষিক সাধারণ সভায় চট্টগ্রাম চেম্বার অব কমার্সের ২০১০-১১ সালের কার্যবিবরণী, নিরীক্ষিত হিসাব ও আয়-ব্যয় অনুমোদন, আগামী অর্থবছরের নিরীক্ষা কার্যক্রমের জন্য অডিটর নিয়োগ ও নিরীক্ষা ফি নির্ধারণ করা হয়।
মোরশেদ মুরাদ ইব্রাহিম গত এক বছরে ব্যবসায় ও বিনিয়োগ বৃদ্ধি, আমদানি-রপ্তানি কার্যক্রম, শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টিসহ জাতীয় অর্থনীতিতে গতি সঞ্চারের লক্ষ্যে চেম্বারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।
মোরশেদ মুরাদ ইব্রাহিম জানান, আগামী জুনের আগেই চেম্বারের নিজস্ব অর্থায়নে দেশের প্রথম ওয়ার্ল্ড ট্রেড সেন্টার বা বিশ্ব বাণিজ্য কেন্দ্র উদ্বোধন ও মিরসরাই উপজেলায় এক হাজার একর জমিতে বিশেষায়িত শিল্পপার্ক স্থাপন করা হবে।
এ ছাড়া আগামী বছরে চেম্বারের শতবর্ষ পালন, এশিয়া ফাউন্ডেশনের আওতায় রিসার্চ সেল ও বন্দরের উৎপাদনশীলতা বাড়ানোর লক্ষ্যে গঠিত পোর্ট ইউজার্স ফোরামকে আরও কার্যকর করার আশ্বাস দেন মোরশেদ মুরাদ ইব্রাহিম।

No comments

Powered by Blogger.