‘জেতার জন্যই মাঠে নামি’

ড়দিনের ছুটিতে যাওয়ার আগে স্প্যানিশ ক্রীড়া দৈনিক স্পোর্তকে ছোট্ট একটি সাক্ষাৎকার দিয়েছেন লিওনেল মেসি। ওই সাক্ষাৎকারে বলেছেন নতুন বছরে তাঁর লক্ষ্য নিয়ে— বড়দিনের শুভেচ্ছা হূদয়ের গভীর থেকে সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানাতে চাই। আমিও অনেক শুভেচ্ছা পেয়েছি। বার্সা আর বার্সেলোনায় আমাকে যারা সুখে রেখেছে, এ সুযোগে তাদের কৃতজ্ঞতা জানাতে চাই। এখানে আমার বেশির ভাগ সময়টাই ছিল গর্বের, কিছু কিছু খারাপ সময়ও এসেছে।


কোনো কিছুই এত সহজ নয়। কিন্তু সব সময় এখানকার মানুষের সমর্থন পেয়েছি, যখন সবচেয়ে বেশি দরকার ছিল, তখনো। আমাদের সাফল্যও তাই সবার সঙ্গে উদ্যাপনও করেছি। নিজের লক্ষ্য সম্পর্কে যারা আমাকে চেনে, তারা ভালো করেই জানে, আমি সেই ধরনের মানুষ নই, যে বলবে, আমি লিগ জিততে চাই, চ্যাম্পিয়নস লিগ বা অন্য কোনো নির্দিষ্ট ট্রফি জিততে চাই। আমি ফুটবল পছন্দ করি। বার্সার হয়ে খেলে আমি তৃপ্ত। কোনো ট্রফি জেতানো নয়; শুধু একটা প্রতিশ্রুতিই দিতে পারি, আমি ওই শিরোপাগুলো জেতার জন্য কঠোর পরিশ্রম করব। বাকিরা কে কী করছে না করছে এ নিয়ে ভাবি না। কারণ আমি জানি, আমরা সব সময় মাঠে জেতার জন্যই নামি।
স্প্যানিশ কাপের শেষ আটে রিয়ালের মুখোমুখি হওয়ার সম্ভাবনা প্রসঙ্গে
কাপে রিয়ালের মুখোমুখি হওয়া? আমি এ মুহূর্তে যেটা জানি, আমাদের আগে ওসাসুনার মুখোমুখি হতে হবে (প্রি-কোয়ার্টার ফাইনাল)। এর পর দেখা যাবে শেষ আটে আমাদের সামনে কে পড়ে। আগে আমাদের একটা ধাপ পেরোতে হবে। স্পেনে কোনো দলই আপনাকে সামান্য ছাড় দেবে না। মাঠে খেলা গড়ানোর আগেও কেউ কখনো জিতেছে বলেও শুনিনি।
ফিফা-ব্যালন ডি’অর প্রসঙ্গে
জানি না, এবার এটি জিতব কি না। শুধু এটুকুই বলতে পারি, চূড়ান্ত মনোনীত তিনজনের তালিকায় থাকতে পেরেই আমি গর্ব বোধ করছি, বিশেষ করে এ তালিকায় যেখানে জাভি আছে।
নতুন বছরে তাঁর প্রত্যাশা
সবকিছু ঠিকমতো এগোলে, আমি সুস্থ থাকলেই খুশি। আমি চাই, সবাই যেন ভালো থাকে। দলের অংশ হিসেবে বলতে চাই, এ বছরটাও আমাদের ভালো কাটুক। আমাদের দলটা দুর্দান্ত, বলতে পারেন অনন্য, এই ধারা ধরে রাখতে পারলে আরও অনেক সাফল্য আসবে নিশ্চিত।
ওয়েবসাইট থেকে ভাষান্তর

No comments

Powered by Blogger.