জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা-নারায়ণগঞ্জে চুরি ডাকাতি বেড়ে যাওয়ায় উদ্বেগ

নারায়ণগঞ্জ জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সদস্যরা সাম্প্রতিক সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ প্রকাশ করেছেন। জেলা প্রশাসক মনোজ কান্তি বড়ালের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে গতকাল বৃহস্পতিবার কমিটির এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. শহীদুল্লাহ বলেন, নারায়ণগঞ্জে সাম্প্রতিক সময়ে চুরি, ডাকাতি ও ছিনতাই আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। শহরের ব্যস্ততম এলাকা


মিশনপাড়ায় গত বুধবার শত শত মানুষের সামনে গুলি ছুড়ে টাকা ছিনতাইয়ের চেষ্টা করলে একজন গুলিবিদ্ধ হন। বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীরা অবাধে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। সরকারি ভূমি অফিসগুলোতে ঘুষের জন্য সাধারণ মানুষকে নানাভাবে হয়রানি করা হচ্ছে।
মো. শহীদুল্লাহ আরও বলেন, ভূমিদস্যুরা বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের ভিটে, জমি দখল করে নিচ্ছে। অনেক ক্ষেত্রে পুলিশ ভূমিদস্যুদের পক্ষ নিয়ে নিরীহ মানুষকে হয়রানি করছে।
নারায়ণগঞ্জ-১ (রপগঞ্জ) আসনের সাংসদ গোলাম দস্তগীর গাজী বলেন, রূপগঞ্জে শিগগিরই শীতলক্ষ্যা নদীতে আরও একটি সেতুর নির্মাণ শুরু হবে।
নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সাংসদ নজরুল ইসলাম মাদকের দৌরাত্ম্য নিয়ন্ত্রণে র‌্যাবের তৎপরতা বৃদ্ধির প্রস্তাব করেন।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়কটি দীর্ঘদিন যাবৎ সংস্কার না হওয়ায় তা যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। হাজার হাজার মানুষকে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে এই সড়ক দিয়ে চলতে হয়।
অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান খান বলেন, জমির দাম বাড়ায় ভূমিদস্যুদের দৌরাত্ম্য বেড়ে গেছে। প্রভাবশালীরা মানুষের জমি দখল করে নিচ্ছে। পাওয়ার অব অ্যাটর্নি প্রথা বাতিল করে সরাসরি রেজিস্ট্রির মাধ্যমে জমি হস্তান্তরের বিধান থাকলে ভূমিসংক্রান্ত জটিলতা কমে যেত।
মনোজ কান্তি বড়াল বলেন, সরকারি ভূমি অফিসগুলোর কার্যক্রম মনিটরিং করা হবে। জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়নের জন্য জেলা প্রশাসক সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ শিরিন বেগম, নারায়ণগঞ্জ প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মুকুল প্রমুখ।

No comments

Powered by Blogger.