সোনারগাঁয়ে একদিনে পাঁচ হত্যাকাণ্ড by শাহাদাত হোসেন রতন,

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক দিনে পাঁচটি হত্যাকাণ্ড ঘটেছে। এদের মধ্যে দুই যুবককে কুপিয়ে হত্যা করা হয়। গণপিটুনিতে নিহত হয়েছে দুই ডাকাত। বৃহস্পতিবার রাতে উপজেলার জামপুর ইউনিয়নের পেচাইন গ্রামে পূর্বশত্রুতার জের ধরে আল আমিন ও আলামিন নামে দুই যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে মোমেন নামে আরেকজন। এ ছাড়া সনমান্দি ইউনিয়নের


নাজিরপুর গ্রামে এলাকাবাসীর গণপিটুনিতে ফরিদ ও সেকান্দার নামে দুই ডাকাতের মৃত্যু হয়েছে। এদিকে একই দিন বস্তল এলাকা থেকে অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মাত্র ১২ ঘণ্টার মধ্যে ৫টি হত্যাকাণ্ডের ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।
ডাকাত আখ্যা দিয়ে ২ যুবককে হত্যা
সোনারগাঁ থানার ওসি ইউনুস আলী জানান, পেচাইন গ্রামে পূর্বশত্রুতার জের ধরে আল আমিন ও আলামিনকে হত্যা করা হয়েছে। নিহতরা সম্পর্কে মামাতো-ফুপাতো ভাই। তারা পেশায় কৃষক। তাদের সঙ্গে জামপুর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মেম্বার আবদুস সালামের পূর্বশত্রুতা ছিল। তারই জের ধরে এ হত্যাকাণ্ড। এ ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে আটক করা হয়েছে। তারা হলেন পেচাইন গ্রামের আহসান, মোজাম্মেল, মোতালেব ও আবদুল কাদের। ইউপি মেম্বারকে গ্রেফতারে অভিযান চলছে।
নিহতদের পরিবারের এক সদস্য জানান, আবদুস সালামকে কয়েক মাস আগে এক যৌনকর্মীসহ আটক করে আল আমিন ও আলামিনসহ এলাকাবাসী। এ নিয়ে তাদের ওপর মেম্বার ও তার সহযোগীরা ক্ষুব্ধ ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যার পর আল আমিন ও আলামিন পেচাইন গ্রামের মোমেন নামের এক যুবককে নিয়ে পার্শ্ববর্তী 'মাইকারকান্দি' বিলে মাছ ধরতে গেলে আবদুস সালামের নেতৃত্বে ২০-২৫ জনের এক দল সশস্ত্র যুবক 'ডাকাত ডাকাত' বলে তাদের ওপর হামলা চালায়। এতে ঘটনাস্থলেই আল আমিন ও আলামিনের মৃত্যু ঘটে। গুরুতর আহত হন মোমেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এদিকে হাসপাতালে চিকিৎসাধীন মোমেন জানান, 'আমরা মাইকারকান্দি বিলে মাছ ধরতে গেলে ২০-২৫ জনের একদল যুবক 'ডাকাত ডাকাত' বলে চিৎকার দিয়ে ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা চালায়। তারা আল আমিন ও আলামিনকে আটক করে কুপিয়ে গুরুতর জখম করে। আমাকেও তারা কুপিয়ে আহত করে। মোমেন আরও বলেন, হামলাকারীদের মধ্যে আমি কয়েকজনকে চিনতে পেরেছি। তারা হলো আকতার, রমজান, আলমগীর, আউয়াল। তাদের সবার বাড়ি পেচাইন গ্রামে।
গণপিটুনিতে ২ ডাকাত নিহত
এদিকে সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মেজবাহউদ্দিন জানান, বৃহস্পতিবার রাতে সোনারগাঁর সনমান্দি ইউনিয়নের রূপনগর গ্রামে সৌদি প্রবাসী মঈন উদ্দিনের বাড়িতে একদল সশস্ত্র ডাকাত হানা দেয়। তারা ওই বাড়ি থেকে ৭ ভরি স্বর্ণালঙ্কার ও ৯০ হাজার টাকা লুটে নেয়। প্রতিবেশীরা টের পেয়ে মসজিদের মাইকে ডাকাতির খবর প্রচার করে। এ সময় গ্রামবাসী ডাকাতদের ধাওয়া করলে চার ডাকাত পুকুরে ঝাঁপিয়ে পড়ে। লোকজন ওই পুকুর থেকে ধরে এনে ৪ ডাকাতকে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই ২ জন নিহত হয়। নিহতরা হলো_ নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের হীরাঝিল এলাকার ফরিদ ও একই এলাকার সেকান্দার। আহত ২ ডাকাত হলো_ শরীয়তপুরের কচিঘাট গ্রামের আনোয়ার ও সিদ্ধিরগঞ্জের ফারুক। তাদের পুলিশ পাহারায় সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি ইউনুস আলী জানান, রূপনগর গ্রামে প্রবাসীর বাড়িতে চুরি শেষে দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাদের ধাওয়া দেয়। এ সময় গণপিটুনিতে ২ জন মারা যায়। তিনি বলেন, এ ঘটনায় ওই প্রবাসীর স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে থানায় চুরির মামলা করেছেন। ওসি আরও জানান, বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে লাশগুলো উদ্ধার করে নরসিংদী হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
আতঙ্কের জনপদ সোনারগাঁ
সোনারগাঁর আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে প্রতিনিয়ত। বৃহস্পতিবার মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে এ জনপদে ঘটেছে ৫টি হত্যাকাণ্ডের ঘটনা। শুক্রবার সকালে এ হত্যাকা ের খবর প্রকাশের পর গভীর উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয়রা। সোনারগাঁ নাগরিক কমিটির সভাপতি এটিএম কামাল বলেন, 'সোনারগাঁয় খুন-খারাবি, সন্ত্রাসী কর্মকা , চাঁদাবাজি এখন নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। এসব কারণে এ জনপদের সাধারণ মানুষ আতঙ্কগ্রস্ত।' এ অবস্থার জন্য পুলিশ প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করেন এটিএম কামাল।
সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি বাবুল মোশাররফ বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সঠিক দায়িত্ব পালন না করে রাজনৈতিক দলের নেতাকর্মীদের পেছনে সময় ব্যয় করছে। এতে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ বিঘ্ন হচ্ছে।

No comments

Powered by Blogger.