ধর্মঘট ডেকেছে ছাত্রলীগ চিকিৎসকদের সমাবেশ

রংপুর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক নুরুন্নবী লাইজুর চেম্বারে সন্ত্রাসী হামলায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে গতকাল বৃহস্পতিবার চিকিৎসকেরা মৌনমিছিল ও সমাবেশ করেছেন।
এদিকে কলেজের ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুর রহমানের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ইন্টার্নি চিকিৎসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবিতে আগামীকাল থেকে ছাত্রলীগ কলেজে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কলেজের সামনে সাধারণ চিকিৎসকের এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
কলেজের অধ্যক্ষ আবদুর রউফের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি দেলোয়ার হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সাধারণ সম্পাদক নুরুন্নবী লাইজু, সৈয়দ মামুনুর রহমান প্রমুখ। সভা শেষে চিকিৎসকেরা কলেজ ক্যাম্পাস থেকে একটি মৌনমিছিল নিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে স্মারকলিপি প্রদান করে।
অধ্যক্ষ আবদুর রউফ জানান, এ ঘটনার প্রতিবাদে শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত তিন দিন চিকিৎসকদের প্রতিদিন তিন ঘণ্টা করে প্রাইভেট প্র্যাকটিস বন্ধ থাকবে।
কলেজ শাখা ছাত্রলীগ সভাপতির ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ইন্টার্নি চিকিৎসক পুলক খন্দকারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার দাবিতে শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য কলেজে ধর্মঘট আহ্বান করা হয়েছে বলে সংগঠনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান জানান। গত সোমবার রাত নয়টার দিকে কলেজ ক্যাম্পাসে অবস্থিত ডা. পিন্নু ছাত্রাবাসের ৪৬ নম্বর কক্ষে দুর্বৃত্তরা রেজওয়ানুর রহমানকে ছুরিকাঘাত করে। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
অভিযুক্ত ইন্টার্নি চিকিৎসক পুলক খন্দকার ছাত্রলীগের অভিযোগ অস্বীকার করে জানান, পরিকল্পিতভাবে এ ঘটনায় তাঁকে জড়ানো হচ্ছে।

No comments

Powered by Blogger.