বিদেশী হস্তক্ষেপ চেয়ে খালেদা রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন ॥ সুরঞ্জিত

দফতরবিহীন মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বলেছেন, দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশীদের হস্তক্ষেপ কামনা করে খালেদা জিয়া রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন।
বিরোধীদলীয় নেতা হিসেবে তিনি সংসদে নেয়া শপথ ভঙ্গ এবং সংবিধান লঙ্ঘন করেছেন। ঘরের শত্রু বিভীষণের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। জাতিকে অপমান করেছেন। স্বাধীনতা সার্বভৌমত্বকে বিকিয়ে দেয়ার চেষ্টা করেছেন। এ জন্য তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের বিচার করা যায়।
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জনতার প্রত্যাশা আয়োজিত ‘চলমান রাজনীতি: বর্তমান সরকারের অগ্রযাত্রা ও বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিদেশিদের দিয়ে নয় বরং দেশের অভ্যন্তরীণ সমস্যার সমাধান দেশেই আলোচনা করতে হবে। গণতন্ত্রকে হত্যা করতে বিভ্রান্তির পথ পরিহার করে জাতির কাছে ক্ষমা চান। কোন তরিকার মাধ্যমে ক্ষমা চাইলে হবে না, নিজেকেই ক্ষমা চাইতে হবে।
উল্লেখ্য, দেশের বিদ্যমান বিভিন্ন ইস্যুতে সরকারের সমালোচনা করে গত ৩০ জানুয়ারি ‘ওয়াশিংটন টাইমস’ পত্রিকায় খালেদা জিয়া এক নিবন্ধ লেখেন। তিনি এতে সরকারের কর্মকা-ে হস্তক্ষেপ, অর্থনৈতিক ও বাণিজ্য খাতে সহায়তা প্রত্যাহারের আবেদন জানান।
সুরঞ্জিত সেনগুপ্ত জনগণকে জিম্মি করে পুলিশের ওপর আক্রমণ করা কিসের আলামতÑ এমন প্রশ্ন রেখে বলেন, হরতাল জামায়াত-শিবিরের একার নয়, এটা ১৮ দলীয় জোটের। তারা গণতন্ত্রের পথ থেকে দূরে সরে গেছে। তাদের বিচারের আওতায় আনতে হবে। তিনি বলেন, বিচারাধীন বিষয় নিয়ে রাজনৈতিক আন্দোলন হয় না। এটা করা মানে বিচার বিভাগ ও সংবিধানের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করা। গণতান্ত্রিক দল দাবি করলে সংবিধানের প্রতি আনুগত্য থাকতে হবে। জামায়াত গণতান্ত্রিক দল নয়। তিনি বলেন, ২০১৩ সালের যুদ্ধে জামায়াত পরাজিত হবে, জনগণ বিজয়ী হবে। এ বছরের মধ্যেই বিচার সম্পন্ন হবে এবং রায় কার্যকর করা হবে।
সভায় আরও বক্তব্য রাখেন আবাহনী লিমিটেডের পরিচালক শেখ জাহাঙ্গীর আলম, সাবেক ছাত্র নেতা ও অগ্রণী ব্যাংকের পরিচালক এ্যাডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জি এম অতিক প্রমুখ।

No comments

Powered by Blogger.