রাজনীতিতে ফিরতে চান না হিলারি!

যুক্তরাষ্ট্রের বিদায়ী পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বলেছেন, তিনি আর রাজনীতিতে ফিরতে চান না। গত মঙ্গলবার এক সাক্ষাত্কারে তিনি এ কথা জানান।
তবে এর আগে আরেকটি সাক্ষাত্কারে হিলারি আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তাঁর অংশ নেওয়ার সম্ভাবনার বিষয়টি সরাসরি নাকচ করে দেননি।
২০০৮ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন পাওয়ার লড়াইয়ে বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার কাছে হেরে যান হিলারি। এরপর ওবামা সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পান। কাল শুক্রবার সেই দায়িত্বের মেয়াদ শেষ হচ্ছে।
হিলারি যুক্তরাষ্ট্রের ন্যাশনাল পাবলিক রেডিওকে (এনপিআর) দেওয়া সাক্ষাত্কারে বলেন, ‘আমি যে দায়িত্বে আছি, এখন তা ছাড়ার বিষয় নিয়েই ভাবছি। পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর রাজনীতি থেকে সরে গেছি। নিজেকে আর রাজনীতিতে ফিরিয়ে নিতে চাই না।’ আগামী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি নিজেকেই এখনো সেই প্রশ্ন করিনি। আগে নিজেকে প্রশ্ন করে সিদ্ধান্ত নিতে হবে।’
এর আগে এনবিসিকে দেওয়া এক সাক্ষাত্কারে ৬৫ বছর বয়সী হিলারি বলেন, আরেকটি নির্বাচনী প্রচারণা চালানোর মতো সক্ষমতা তাঁর রয়েছে। তিনি বলেন, ‘আমি শারীরিক ও মানসিকভাবে এত ভালো আছি যে যা করতে মন চাইব, তা-ই করতে পারব।’
হিলারি জানান, পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন শেষে তিনি জনসেবামূলক নানা কর্মকাণ্ড, বিশেষ করে নারী ও শিশুবিষয়ক নানা বিষয় নিয়ে কাজ করবেন। রয়টার্স।

No comments

Powered by Blogger.