‘হ্যালো ৮৯২০’ এখন জনপ্রিয় অনুষ্ঠান

সবাই আপনাকে কথাবন্ধু কিবরিয়া নামে চেনেন। আপনার পুরো নাম কী? মো. গোলাম কিবরিয়া সরকার। তবে এখন আরজে (কথাবন্ধু) কিবরিয়া নামটি খুব পরিচিত।
এবিসি রেডিওতে ‘হ্যালো ৮৯২০’ অনুষ্ঠানটি কত দিন ধরে প্রচারিত হচ্ছে? আজ রাত ১১টা ১০ মিনিটে অনুষ্ঠানটির ৩৭তম পর্ব প্রচারিত হবে। ‘হ্যালো ৮৯২০’ এখন এবিসি রেডিওর অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান। শুধু তা-ই নয়, এখন এফএম রেডিওগুলোতে যে কটি খুব জনপ্রিয় অনুষ্ঠান প্রচারিত হচ্ছে, তার মধ্যে ‘হ্যালো ৮৯২০’-এর অবস্থান এক-দুই-তিনের মধ্যে। আমাদের এই অর্জন হয়েছে মাত্র নয় মাসে। ফেসবুকে আমাদের সদস্যসংখ্যা ৪৭ হাজার।
এই অনুষ্ঠানে যাঁদের আমন্ত্রণ জানান, তাঁদের কীভাবে নির্বাচন করেন?
আমাদের একটি ফোন নম্বর আছে—৯১১৫৬৬৮। ২৪ ঘণ্টা খোলা থাকে। যে কেউ এই নম্বরে ফোন করে নিজের নাম, মুঠোফোন নম্বর আর দুই মিনিটে নিজের গল্পটি জানাতে পারেন। প্রতি সপ্তাহে হাজার হাজার ফোন আসে। এর মধ্য থেকে আমরা একজনকে নির্বাচন করি।
কী ধরনের গল্পকে আপনারা গুরুত্ব দিচ্ছেন?
সব ধরনের গল্প। তা অবশ্যই জীবনঘনিষ্ঠ আর সত্য ঘটনা হতে হবে। রেডিওতে যেহেতু মুখ দেখা যায় না, তাই এখানে যে কেউ খুব স্বাভাবিকভাবে নিজের জীবনের গল্প তুলে ধরতে পারেন।
এবিসি রেডিওতে তো এর আগে আপনার আরেকটি অনুষ্ঠান জনপ্রিয় হয়েছিল।
হ্যাঁ, ‘ক্যাফে ৮৯.২’। টানা সাড়ে তিন বছর চলেছে। ওই অনুষ্ঠানের শ্রোতাপ্রিয়তা এক জায়গায় এসে থেমে যায়। এরপর আমরা ‘হ্যালো ৮৯২০’ অনুষ্ঠানের পরিকল্পনা করি।
আপনি আর কী করছেন?
আমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর করেছি। দুটোতেই প্রথম শ্রেণী পেয়েছি। এখন এমফিল করছি। শিক্ষকতা করার ইচ্ছা আছে। আর আমি এখন এফএম রেডিওতে জ্যেষ্ঠ আরজে। এই কাজটিও অব্যাহত থাকবে।

No comments

Powered by Blogger.