ধর্ষণ চেষ্টায় চবি শিক্ষক সাসপেন্ড, চৌদ্দগ্রামে চেয়ারম্যান কারাগারে

গৃহপরিচারিকাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে গ্রেফতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক চন্দন পোদ্দারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ তাঁকে বরখাস্ত করেন।
কুমিল্লার চৌদ্দগ্রামে দু’বোনের গণধর্ষণের ঘটনায় ইউপি চেয়ারম্যান মোমিনুল ইসলামকে সোমবার বিকেলে গ্রেফতার করেছে পুলিশ। ধর্ষণের বিষয়টি পুলিশকে অবহিত না করে স্থানীয়ভাবে মীমাংসার নামে ধর্ষকদের ছেড়ে দেয়ার অপরাধে তাঁকে গ্রেফতার করা করা হয়। এদিকে চট্টগ্রামের পটিয়ায় উপজেলার শিকলবাহা ইউনিয়নের জামালপাড়া আট বছর বয়সী তৃতীয় শ্রেণীর এক ছাত্রী সোমবার ধর্ষিত হয়েছে। সোমাবার সকালে বিক্ষুব্ধ জনতা ধর্ষক শাহ আলম (৪৫)কে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে এবং সিলেটে এক ঘাতককে জেলে প্রেরণ করেছে আদালত। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।
চবি সংবাদদাতা ॥ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় উপাচার্য তাঁর নিজস্ব ক্ষমতাবলে ধর্ষণ চেষ্টা অভিযোগে গ্রেফতার হওয়া শিক্ষক চন্দন কুমারকে সাময়িকভাবে বরখাস্ত করেন।
কুমিল্লা ও চৌদ্দগ্রাম ॥ জেলার চৌদ্দগ্রাম উপজেলার ২নং উজিরপুর ইউপির শিবের বাজার এলাকায় একটি কবরস্থান সংলগ্ন গাছের বাগানে সদর উপজেলার বালুতুপা গ্রামের গার্মেন্টসকর্মী দুবোনকে গণধর্ষণ করা হয়। ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসার জন্য শিবের বাজারে গত ২১ জানুয়ারি সোমবার সকালে সালিশ বসে। ওই সালিশে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মোমিনুল ইসলাম।
পটিয়া ॥ পটিয়ার শিকলবাহা এলাকার জামাল পাড়ায় সোমবার সকালে ধর্ষক শাহ আলম শিশু জেরিনকে ফুঁসলিয়ে নিকটবর্তী নির্জনস্থান কবরস্থানের ভিতর নিয়ে ধর্ষণ করে।
মাধবপুর (হবিগঞ্জ) ॥ শনিবার রাতে হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের লোহাইদ গ্রামের তাহের মিয়ার ছেলে কলেজ ছাত্র মোহাম্মদ আলী প্রতিবেশী মইদর আলীর কিশোরী কন্যাকে ধর্ষণ করে। পুলিশ সোমবার সকালে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।
বরগুনা ॥ বরগুনা জেলার আমতলীতে চাঞ্চল্যকর মা মেয়ে গণধর্ষণ মামলায় পাঁচ আসামিকে জেল হাজতে পাঠিয়েছেন বরগুনা বিজ্ঞ নারী ও শিশু ট্রাইব্যুনাল।
মানিকগঞ্জ ॥ মানিকগঞ্জে চলন্ত বাসে তরুণী ধর্ষণের ঘটনায় দোষীদের দ্রুত বিচারের দাবিতে সোমবারও ছিল উত্তাল। বিভিন্ন সংগঠন বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে ।
বাংলাদেশ ছাত্র ফেডারেশন মানিকগঞ্জ জেলা শাখা ও ব্র্যাক মানবাধিকার আইন সহায়তা কর্মসূচীর উদ্যোগে বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। সিলেট ॥ নগরীর টিলাগড় এলাকায় ফাঁস লাগিয়ে নিহত হওয়া নববিবাহিত ও লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ছাত্রী নিপা রানী দে’র ঘাতক স্বামী ভুবনজয় দাশ পুরকায়স্থকে (৩০) জেলহাজতে প্রেরণ করেছে আদালত।

No comments

Powered by Blogger.