এখনো গ্র্যান্ডস্ল্যাম জিততে চান সানিয়া

অলিম্পিকে পদক জয় এখনো অধরাই রয়ে গিয়েছে তার। যদিও পদক হাতছাড়া হওয়ার গ্লানি ভুলে নতুন করে যুদ্ধ শুরু করতে চান সানিয়া মির্জা। নিজের টেনিস কেরিয়ার শেষ করার আগে একটা বা দুটো গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্য এই ভারতীয় টেনিস সুন্দরীর। তবে গ্র্যান্ড স্ল্যাম জয়ের ক্ষেত্রে সানিয়া মহেশ জুটিকে একসঙ্গে দেখা যাবে কিনা তা নিয়ে এখনও জল্পনার শেষ নেই।

কিছুদিন পরই নিউ ইয়র্কে শুরু হতে চলেছে ইউএস ওপেন। তবে ভারতীয় টেনিস অ্যাসোসিয়েশনের নির্বাচকদের দোলাচলের ফলে ইতিমধ্যেই সানিয়া এবং মহেশের সম্পর্ক ঠিক সুবিধার জায়গায় নেই। ফলে এক্ষেত্রে ইউএস ওপেনেও তাদের একসঙ্গে খেলতে দেখা যাবে কিনা সেই ব্যাপারে যথেষ্ট সন্দেহ রয়েছে।
একটা সময় বিশ্বের প্রথম দশ জন মহিলা টেনিস তারকাদের মধ্যে নাম লেখাতে সমর্থ হয়েছিলেন সানিয়া। বিশ্ব টেনিসে সাত নম্বর জায়গা অর্জন করতে পেরেছিলেন তিনি। কেরিয়ারের সব থেকে সেরা র্যাঙ্কিংয়ে থাকার পর থেকেই অবশ্য ছন্দপতন হতে শুরু হয় সানিয়ার। ফের একবার নিজেকে ভালো জায়গায় প্রতিষ্ঠিত করতে চান এই হায়দরাবাদি সুন্দরী। লন্ডনে পদক হাতছাড়া হওয়ার প্রসঙ্গ উঠতেই তিনি জানালেন, “কোয়ার্টার ফাইনালে হারতে হয়েছিল আমাকে। তবে টুর্নামেন্টের যেকোনো পর্বে হারাটাই দুভার্গ্যজনক। একজন ক্রীড়াবিদ হিসেবে যে কোনও পরিস্থিতির সঙ্গেই আমাকে মানিয়ে নিতে হবে। দেশের হয়ে অলিম্পিকে অংশ নিতে পারাটাই অনেক বড় প্রাপ্তি। জতোর ক্ষেত্রে কিছুটা ভাগ্যেরও হাত থাকে। অলিম্পিকে আমি নিজের সেরাটা দিয়েছি। হয়তো ভাগ্য আমার সঙ্গে ছিল না।”

সানিয়া আরো বলেন, “ফেদেরারও তো অলিম্পিকে পুরুষদের সিঙ্গলসে এখনও পর্যন্ত সোনা জিততে পারেনি। কিন্তু তা সত্ত্বেও ও যে বিশ্ব টেনিসের সম্রাট সে বিষয়ে কোনো সন্দেহ নেই। পিট সাম্প্রাসও কখনো অলিম্পিকে পদক জিততে পারেনি। কিন্তু বিশ্বের অন্যতম খেলোয়াড়দের মধ্যে ওর নাম রয়েছে। আমার মনে হয় একজন টেনিস খেলোয়াড়ের যোগ্যতার বিচার শুধুমাত্র অলিম্পিক পদকের বিচারে হতে পারে না।”

আগামি দিনের লক্ষ্য সম্পর্কে সানিয়ার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, “কেরিয়ার শেষ করার আগে একটা বা দুটো গ্র্যান্ডস্ল্যাম জিততে চাই। আমি প্যাশন থেকে টেনিস খেলি। দেশের হয়ে বড় ইভেন্টে শুধু ভালো পারফর্ম করে যেতে চাই।” সূত্র: ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.