অনেকেই বলেছে ব্যক্তি বিশেষের জন্য বিশ্ব ব্যাংক ঋণ বন্ধ করবে-আ’লীগ কার্যনির্বাহী সংসদের জরুরীসভায় প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারও নাম উল্লেখ না করে বলেছেন, কোন এক ব্যক্তিবিশেষের বাংলাদেশের একটি ব্যাংকের এমডির পদের জন্য বিশ্বব্যাংক পদ্মা সেতুর ঋণ দেয়া বন্ধ করে দেবে- এটা অনেকেই আমাকে বলেছে। যে জাতি যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে, সেই জাতি একটি সেতু করতে পারবে না, এটা হতে পারে না।


আমরা কারও কাছে মাথানত করিনি, করবও না। আমরা কারও সঙ্গে ঝগড়া বা দুর্ব্যবহার করতে চাই না। বাঙালী জাতি যেভাবে জেগে উঠেছে, যে সাহস ও অনুপ্রেরণা সৃষ্টি হয়েছে ইনশাল্লাহ শীঘ্রই আমরা পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করব। ইতোমধ্যেই সেতু নির্মাণের ব্যাপারে বাজেট থেকে অর্থ ছাড়সহ সবকিছু ঠিক করা হয়েছে।
সোমবার রাতে আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরী বৈঠকের সূচনা বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিরোধীদলীয় নেত্রীকে উদ্দেশে করে আরও বলেন, যাঁরা সকলেই দুর্নীতিগ্রস্ত, সেসব চোরের মুখে আমাদের বড় কথা শুনতে হচ্ছে। বিএনপি নেত্রীসহ ওই দলটির যেসব নেতার মুখে অনেক কথা শুনতে হচ্ছে, তাঁদের একজন দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত। এরশাদের কাছ থেকে রাষ্ট্রপতির ক্ষমা প্রার্থনা নিয়ে এখন রাজনীতি করছেন।
তিনি আরও বলেন, বিএনপির আরেক নেতা রয়েছেন যিনি দুর্নীতির কারণে চাকরি হারিয়েছেন। বঙ্গবন্ধুর কাছে গিয়ে ক্ষমা চেয়ে আবার চাকরি করেছেন। আর বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া নিজে প্রধানমন্ত্রী থাকা অবস্থায় দুর্নীতির কালো টাকা জরিমানা দিয়ে সাদা করেছেন, তাঁর দুই পুত্রের দুর্নীতি ও বিদেশে অর্থ পাচারের তথ্য এফবিআই এসে সাক্ষ্য দিয়েছে। যাঁর আমলে বাংলাদেশ পাঁচ পাঁচবার দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে, সেই নেত্রীর মুখে অনেক কথা শুনছি। তাঁদের কথা শুনলে মনে হয়- ‘চোরের মায়ের বড় গলা।’ বিএনপির নেতাদের দুর্নীতি ও কুর্কীতির অনেক তথ্যই আমার কাছে আছে। আস্তে আস্তে তা সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীর সামনে তুলে ধরব।

No comments

Powered by Blogger.