আজও সারা দেশে হরতাল

ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার প্রতিবাদ এবং শিগগিরই তাঁকে উদ্ধারের দাবিতে আজ সোমবারও সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। গতকাল রবিবারও হরতাল পালন করেছে তারা। এর আগে একই দাবিতে গত ২২, ২৩ ও ২৪ এপ্রিল তিন দিন হরতাল পালন করে বিএনপি।


আজকের হরতাল শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নতুন কর্মসূচি ঘোষণা করার কথা। মে দিবস উপলক্ষে সরকারি ছুটি থাকায় আগামীকাল মঙ্গলবার ছাড়া বুধ ও বৃহস্পতিবারও কঠোর কর্মসূচি থাকতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
সূত্র জানায়, আজ বিকেলে আরো দুই দিনের হরতাল কিংবা অবরোধ কর্মসূচির ঘোষণা দিতে পারেন মির্জা ফখরুল। ইলিয়াস ইস্যুতে দলের হাইকমান্ড শিগগিরই পিছপা হবে না। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল দাবিতে ১০ জুন পর্যন্ত দেওয়া আলটিমেটাম সামনে রেখে এ আন্দোলন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।
সূত্র আরো জানায়, গত রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে গুলশানের কার্যালয়ে বৈঠক করেছেন দলের সিনিয়র নেতারা। বৈঠকে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা, শমসের মবিন চৌধুরী প্রমুখ। বৈঠকে তাঁরা হরতাল পর্যালোচনা ও পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনা করেন বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.