সেই দুই প্রকৌশলী সাময়িক বরখাস্ত

কাজ দেওয়ার কথা বলে ঠিকাদারদের কাছ থেকে আগাম উৎকোচ নেওয়ার অভিযোগে ঢাকা ওয়াসার দুই প্রকৌশলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাঁদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের এবং উত্থাপিত অভিযোগ তদন্তেও কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। বরখাস্ত হওয়া দুই কর্মকর্তা হলেন- তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সাইদুল ইসলাম ও নির্বাহী প্রকৌশলী শেখ মো. রুহুল আমিন।


উল্লেখ্য, গতকাল শনিবার দৈনিক কালের কণ্ঠে 'সাড়ে পাঁচ কোটি টাকার কাজে তিন কোটি ঘুষ' শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে ওই দুই প্রকৌশলীর বিভিন্ন ঠিকাদারের কাছ থেকে ঘুষ নেওয়ার বিষয়টি ফাঁস হয়ে যায়। প্রতিবেদনটি নিয়ে ওয়াসার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে তোলপাড় সৃষ্টি হয়। বিকেলে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ড. তাকসিম এ খান দুজনকে সাময়িকভাবে বরখাস্ত করার নির্দেশ দেন।
গতকাল সন্ধ্যায় ঢাকা ওয়াসার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'কথিত ঘুষ গ্রহণ ও অন্যান্য দুর্নীতির অভিযোগে ঢাকা ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সাইদুল ইসলাম ও নির্বাহী প্রকৌশলী শেখ মো. রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ২১ এপ্রিল থেকে এ আদেশ কার্যকর হবে। ড্রেনেজ বিভাগে এ দুজন কর্মরত থাকা অবস্থায় তাঁদের বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বিভাগীয় মামলা রুজু ও তদন্তকাজ শুরু হয়েছে।'
এদিকে কালের কণ্ঠে প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার পর অনেক ভুক্তভোগী সাইদুল ইসলাম ও রুহুল আমিনের অতীতের আরো অনেক অনৈতিক কাজের বিষয়ে ফোন করে এ প্রতিবেদককে অবহিত করেন।
ঢাকা ওয়াসায় আরো পাঁচ পানির ট্রলির ট্রাক্টর যুক্ত : শুষ্ক মৌসুমে পানি সরবরাহ নিশ্চিত করতে ঢাকা ওয়াসায় আরো পাঁচটি পানির ট্রলি বহনকারী ট্রাক্টর যুক্ত হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক গতকাল ওয়াসার লালমাটিয়া অফিস কম্পাউন্ডে ট্রাক্টরগুলো উদ্বোধন করেন। এ সময় ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান ও প্রধান প্রকৌশলী কামরুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন।
সাবের হোসেন চৌধুরীর সঙ্গে ওয়াসা এমডির মতবিনিময় : গতকাল খিলগাঁও-সবুজবাগ এলাকার সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর সঙ্গে তাঁর সবুজবাগ কার্যালয়ে মতবিনিময় করেছেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান। এ সময় সবুজবাগ-বাসাবো এলাকার পানিতে দুর্গন্ধের বিষয়টি উঠে আসে। তাকসিম এ খান এ সমস্যা নিরসনের আশ্বাস দেন।

No comments

Powered by Blogger.