চিরকুট

প্রসঙ্গ বাস্কেটবল বাস্কেটবলে গত বছর একটি আমন্ত্রণমূলক টুর্নামেন্ট জিতেছে বাংলাদেশ। কিন্তু এই শিরোপা ধরে রাখা কিংবা দলের মানোন্নয়নের জন্য কি কোনো পরিকল্পনা নিয়েছে ফেডারেশন? শুধু এক-দুটি টুর্নামেন্ট আয়োজন করেই ভালো ফলাফলের প্রত্যাশা করলে সেটি হবে ভুল।


ধারাবাহিক ভালো ফলাফলের জন্য স্কুল থেকে শুরু করে জাতীয় পর্যায়ে ধারাবাহিক টুর্নামেন্ট আয়োজন করতে হবে। দীর্ঘমেয়াদি পরিকল্পনা করে তার বাস্তবায়ন করতে হবে।
চয়নিকা রিতিমা
কাঁঠালতলী, রাঙামাটি

চাপে চ্যাপ্টা বঙ্গবন্ধু স্টেডিয়াম
আমরা সবাই মাতামাতি করি ফুটবল নিয়ে। কিন্তু ভালো ফুটবল খেলার জন্য যে ভালো মাঠ দরকার, সে কথা কেউ-ই ভাবছে না। বিভিন্ন ধরনের খেলা হচ্ছে এ মাঠে; কিন্তু মাঠের বাড়তি পরিচর্যার কোনো বালাই নেই। বাফুফের সদিচ্ছা থাকলে খেলায় কোনো বিঘ্ন না ঘটিয়েই মাঠকে ভালো করে তোলা সম্ভব।
শায়লা ইয়াসমিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শুভ জন্মদিন
২ ফেব্রুয়ারি ইমরুল কায়েস এবং ৪ ফেব্রুয়ারি ছিল মাহমুদউল্লার জন্মদিন। দেরিতে হলেও চিরকুটের মাধ্যমে তাঁদের জানাই জন্মদিনের শুভেচ্ছা। আশা করছি, আপনারা রানের মধ্যেই থাকবেন।
সানজানা, কোম্পানীগঞ্জ, নোয়াখালী

ক্রিকেট বোর্ড সচেতন তো?
মহিলা ক্রিকেট দলের অনেক সাধনার অর্জন ওয়ানডে স্ট্যাটাস লাভ। কিন্তু এই অর্জনের দুই মাস পার হলেও তাদের কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার কথা শোনা যাচ্ছে না। অথচ ওয়ানডে স্ট্যাটাস টিকিয়ে রাখতে হলে নাকি নির্দিষ্টসংখ্যক ম্যাচ খেলতে হবে। ব্যাপারটি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সচেতন তো?
নাহিন, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ

স্বাগত বিপিএল
কথায় আছে, ক্রিকেট ম্যাচ যত ছোট দৈর্ঘ্যের, দুই দলের শক্তির ব্যবধানও তত কম। বাংলাদেশের ক্ষেত্রে কথাটা খুব একটা খাটে না। টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব-তামিমদের পারফরম্যান্সই এর প্রমাণ। সংক্ষিপ্ততর সংস্করণের ক্রিকেটে তিন-তিনটি বিশ্বকাপ খেলেছে বাংলাদেশ। অথচ সুখস্মৃতি বলতে একটাই—ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র জয়। টি-টোয়েন্টিতে অনেক উন্নতির সুযোগ আছে আমাদের ক্রিকেটারদের। প্রথমবারের মতো শুরু হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটারদের সহায়ক শক্তি হিসেবেই কাজ করবে বলে মনে করি আমি।
কোরবান আলী
কুমারখালী, কুষ্টিয়া

পাঠকের মতামত বিভাগে খেলার পাতা ও স্টেডিয়াম নিয়ে আপনাদের ভালো লাগা-মন্দ লাগার কথা জানান। নির্দিষ্ট কোনো লেখা নিয়ে সংক্ষিপ্ত মতামত দিতে পারেন। যাঁদের লেখা ছাপা হবে, তাঁদের মধ্যে লটারির মাধ্যমে নির্ধারিত একজন পাবেন ১০০ টাকার প্রাইজবন্ড। এবার তা পেলেন চয়নিকা রিতিমা ।

No comments

Powered by Blogger.