সরকার তার প্রয়োজনে আইএস’র নাম ব্যবহার করছে : আ স ম রব

সাবেক মন্ত্রী ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার তার প্রয়োজনে জঙ্গী-আইএস’র নাম ব্যবহার করছে। আবার গভীর অনুসন্ধান ছাড়াই আইএস’র উপস্থিতি অস্বীকার করছে। কখনো জঙ্গী আছে আবার কখনো আইএস নাই- এসব বলে জঙ্গীর মোকাবেলায় সরকারের স্ববিরোধীতা প্রকাশ হচ্ছে। আন্তরিকতা প্রশ্নবিদ্ধ হচ্ছে। মুল ইস্যুকে পাশ কাটিয়ে সরকার বিরোধী দলগুলোকে দমন করতেই উৎসাহী।
জেএসডির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার, বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে দলের শহীদ ও যারা মারা গেছেন এবং এর পাশাপাশি সাবেক নেতা-সংগঠকদের অবদানের স্মরণে এক আলোচনা সভায় আ স ম রব এ কথা বলেন।
তিনি আরো বলেন, সরকারের ভুল রাজনীতি-গণতান্ত্রিক চর্চাকে সঙ্কুচিত করা, শক্তি প্রয়োগের মাধ্যমে ভিন্ন মত ও পথকে দমন করা, জনগনের সম্মতি-সমর্থন ছাড়া রাষ্ট্র পরিচালনা করা, নির্বাচনী ব্যবস্থাসহ সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে নৈতিকভাবে ধ্বংস করে আভ্যন্তরীণ রাজনীতিতে যে সঙ্কট ও শূন্যতা সৃষ্টি করেছে সে সঙ্কট ও শূন্যতার সুযোগে সন্ত্রাসী তৎপরতা মাথাচাড়া দিচ্ছে। সরকারের অগণতান্ত্রিক আচরণ, শ্বাসরুদ্ধকর পরিবেশ-রাজনৈতিক অচলাবস্থাকে কাজে লাগানোর অনুকুল পরিবেশ পাচ্ছে সন্ত্রাসীরা।
আমরা ভারতের বংশবদ আজ্ঞাবহ হয়ে বসে আছি : ডা: জাফরুল্লাহ চৌধুরী
একই অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমাদের সরকার নেপাল, মালদ্বীপ বা শ্রীলঙ্কার থেকেও কিছু শিখিনি। তারা তাদের দেশের অভ্যন্তরীণ ইস্যুতে ভারতের কোনো ধরণের হস্তক্ষেপ বরদাশত করছে না। কিন্তু আমরা ভারতের বংশবদ আজ্ঞাবহ হয়ে বসে আছি। আমরা শুধু ভারতকে দিয়েই যাচ্ছি, বিনিময়ে কিছুই পাচ্ছি না।
বিভিন্ন স্থানকে বিভাগ করার ঘোষণাকে একটি ধাপ্পাবাজ বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, বিভাগ ঘোষণার মাধ্যমে লাভ হবে আমলাদের। সরকারের পছন্দনীয় লোকই সেখানে প্রশাসন চালাবে। রাজনীতিবিদদের কিছুই হবে না। জনগণ সব সময়ের মতই অবহেলিত থাকবে। তিনি বলেন, বিভাগ ঘোষণার মাধ্যমে আসলে সরকার জনগণকে বেকুব বানাচ্ছে।
অন্যদের মধ্যে খালেকুজ্জামান, অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, আবদুল মালেক রতন, এস এম আকরাম প্রমুখ বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.