‘শিক্ষকদের দাবি ইতিবাচকভাবে দেখছে সরকার’ by মোশতাক আহমেদ

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দাবির বিষয়টি সরকার ইতিবাচক হিসেবে দেখছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, ‘এ বিষয়ে সরকারের সিদ্ধান্ত অনেক ইতিবাচক, যাতে শিক্ষকদের মান ও মর্যাদা অক্ষুণ্ন থাকে। অন্যদিকে শিক্ষামন্ত্রীর এমন আশ্বাসে আন্দোলনরত বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা তাঁদের কর্মসূচি ১ নভেম্বর সকাল ১০টা পর্যন্ত স্থগিত রাখবেন বলে জানিয়েছেন।
আজ শুক্রবার সন্ধ্যার পরে আন্দোলনে নেতৃত্ব দেওয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সভাপতি ফরিদউদ্দিন আহমেদ ও মহাসচিব এ এসএম মাকসুদ কামাল শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে তাঁর সরকারি বাসভবনে বৈঠক করেন। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ও দুই শিক্ষক নেতা তাঁদের নিজেদের অবস্থান তুলে ধরেন।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের দাবির বিষয়টি ইতিবাচকভাবে এগিয়ে নেওয়ার জন্য আগামী রোববার বেতন বৈষম্য নিরসন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির প্রথম বৈঠক ডাকা হয়েছে। সেখানে এ বিষয়গুলো আলোচনা হবে।
তিনি বলেন, ‘আশা করি, আজকের পর থেকে শিক্ষকেরা ক্লাস-পরীক্ষা চালিয়ে নেওয়ার বিষয়টি বিবেচনা করবেন।’
শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদউদ্দিন আহমেদ বলেন, ‘আমরাও আশা করছি, ওই কমিটির সভার মধ্যদিয়ে দাবি পূরণের প্রক্রিয়াটি শুরু হবে। ১ নভেম্বর সকাল ১০টায় ফেডারেশনের সাধারণ সভা হবে। সেখানে বিষয়গুলো আলোচনা করে পরবর্তী অবস্থান জানানো হবে। তবে আমরা আশা করি একটি সুষ্ঠু সমাধানে এগিয়ে যাওয়া যাবে।’
পূর্ব ঘোষিত ১ নভেম্বর থেকে লাগাতার কর্মসূচি পালনের যে বিষয়টি ছিল তা স্থগিত থাকবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফেডারেশনের মহাসচিব এ এসএম মাকসুদ কামাল বলেন, ‘সেরকই বলতে পারেন।’

No comments

Powered by Blogger.