কলকাতা থেকে আমার অ্যালবাম বেরোচ্ছে

বাপ্পা মজুমদার, দুপুর পর্যন্ত ঘুমিয়েছেন, শরীর খারাপ? না, ভালো আছি। রাতে বাংলাভিশনের একটি অনুষ্ঠানের রেকর্ডিং ছিল, রাত-বিরাতে। সারা রাত হাতিরঝিল এলাকায় ছিলাম।
সেখান থেকে ফিরেছি ভোরবেলা। সকালে ঘুমিয়েছি। সম্প্রতি ভারতের কলকাতা থেকে জানতে পেরেছি, ওখান থেকে আপনার একটি অ্যালবাম বের হবে।
হ্যাঁ, বেঁচে থাক সবুজ। রাগা মিউজিক অ্যালবামটির ব্যাপারে আগ্রহ প্রকাশ করে। আমিও রাজি হয়ে গেলাম। কলকাতায় বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত বাংলা গানের উৎসবে আমি গান করব ১২ ফেব্রুয়ারি। তার আগের দিন সেখানে যাচ্ছি। কথা আছে, ওই সময় রাগা মিউজিক বেঁচে থাক সবুজ অ্যালবামটির প্রকাশনা অনুষ্ঠান করবে।
কলকাতা থেকে এবারই প্রথম আপনার অ্যালবাম বের হচ্ছে?
এর আগে ইন্দ্রনীল ও অঞ্জন দত্তের সঙ্গে আমার একটি অ্যালবাম বেরিয়েছিল। তবে এবারই প্রথম কলকাতা থেকে আমার একক অ্যালবাম বেরোচ্ছে। আমি খুব এক্সাইটেড।
বাংলা একাডেমীর অমর একুশে গ্রন্থমেলা নিয়ে আপনাদের একটি গান শুনেছি।
আমি আর ফাহমিদা নবী গেয়েছি। লিখেছেন রবিউল ইসলাম এবং সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ নাসের। চমৎকার একটি গান হয়েছে। দেশ টিভিতে প্রতিদিন ‘ফাগুনের মলাট’ অনুষ্ঠানে গানটি প্রচার করা হচ্ছে।
চ্যানেল নাইনের ‘পাওয়ার ভয়েজ’ প্রতিযোগিতায় আপনাকে হঠাৎ বিচারকের আসনে দেখছি?
হ্যাঁ, মাস খানেক আগে এই প্রতিযোগিতার পরিচালক তানভীর খান আমাকে অনুরোধ করলেন। যুক্ত হয়ে গেলাম। এখন আমি আর ইমন সাহা প্রধান বিচারক, আর রুনা লায়লা মহাগুরু।
নিয়াজ মোহাম্মদ চৌধুরী একটি অ্যালবামের কাজ করছিলেন। ওটার কী খবর?
প্রায় শেষ। নিয়াজ মোহাম্মদ চৌধুরী এরই মধ্যে নয়টি গানে কণ্ঠ দিয়েছেন। আর মাত্র দিন চারেকের কাজ বাকি আছে। আশা করছি, শিগগিরই তাঁর হাতে পুরো অ্যালবামটির মাস্টার কপি তুলে দিতে পারব।

No comments

Powered by Blogger.