চবিতে আনন্দ উৎসব by আদনান মান্নান

চারদিকে কৃত্রিম বরফের ফোয়ারা, রং-বেরঙের বেলুনের সমাহার আর রঙিন শাড়ি পরা বন্ধুদের আনাগোনা। এরই মধ্যে হঠাৎ মঞ্চে ভেসে উঠল ‘নাও ছাড়িয়া দে’ গানের সমবেত ধ্বনি, মাতোয়ারা হয়েউঠল দর্শক।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এমনই আনন্দময় পরিবেশে অনুষ্ঠিত হলো প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী ও বন্ধুসভার জন্মদিন উপলক্ষে আনন্দ উৎসব এবংসুধী সমাবেশ।
প্রথম আলো তারুণ্যের গর্জনেও প্রথম ও অগ্রণী ভূমিকা রাখবে—এমন প্রত্যয়ে আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য আলাউদ্দিন। সুধী সমাবেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলী আজগর চৌধুরী, নাট্যকলা বিভাগের সভাপতি কুন্তল বড়ুয়া, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক জাহিদুর রহমান, বন্ধুসভার সভাপতি জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক আদনান মান্নান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। বক্তারা সুস্থ সংস্কৃতির বিকাশে ও নিরপেক্ষ তথ্য উপস্থাপনে প্রথম আলোর ভূমিকার প্রশংসা করেন এবং দেশে ইতিবাচক ভাবমূর্তি সৃষ্টিতে ভবিষ্যতে প্রথম আলোর ভূমিকার প্রত্যাশা ব্যক্ত করেন। পরে পরিবেশিত হয় আদিবাসীনৃত্য।
‘দুর্গম গিরি কান্তার মরু’ গানটি পরিবেশন করেন রাজীব, দুর্লভ, শশি, প্রিয়ন্তি ও দীপ্ত। আরেক দিকে ছিল জমজমাট পিঠা উৎসব। পরিচালনায় ছিলেন সাইদা সারওয়ার। কেক কাটার মধ্যে শেষ হয় প্রাণবন্ত এই আয়োজন।
 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা

No comments

Powered by Blogger.