সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদবিরোধী মঞ্চের সমাবেশে মেনন- যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করতে যুক্তরাষ্ট্র তৎপর

ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সংঘটিত সাম্প্রতিক সহিংসতার ঘটনায় উদ্বেগ জানিয়ে মার্কিন দূতাবাসের দেওয়া বিবৃতির কড়া সমালোচনা করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাংসদ রাশেদ খান মেনন। তিনি অভিযোগ করেন, যুদ্ধাপরাধীদের বিচারের প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র এই তৎপরতা চালাচ্ছে।


গতকাল শুক্রবার সকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদবিরোধী মঞ্চ আয়োজিত সমাবেশে রাশেদ খান মেনন এ অভিযোগ করেন।
রাশেদ খান মেনন বলেন, যেখানে জামায়াত-শিবিরের সহিংস কর্মকাণ্ডে যুক্তরাষ্ট্রের নিন্দা জানানো উচিত, সেখানে তাদের পক্ষ নিয়ে বিবৃতি দেওয়া হচ্ছে। তিনি এই বিবৃতি প্রত্যাহারের জন্য মার্কিন দূতাবাসের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে অবিলম্বে যুদ্ধাপরাধীদের বিচার সমাপ্ত করে দেশকে কলঙ্কমুক্ত করতে সরকারের প্রতিও তিনি আহ্বান জানান।
এ ছাড়া সারা দেশে জামায়াত-শিবির যে তাণ্ডব চালাচ্ছে, তাতে নির্বিকার ভূমিকা পালন করায় বিএনপির সমালোচনা করেন মহাজোট সরকারের শরিক দলের অন্যতম এই শীর্ষ নেতা।
‘পুলিশের ওপর জামায়াত-শিবিরের হামলা ও তাণ্ডবের’ প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়। সংক্ষিপ্ত সমাবেশ শেষে জাতীয় জাদুঘরের সামনে থেকে একটি মিছিল বের হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। সমাবেশ থেকে জামায়াত-শিবিরের তৎপরতার বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদবিরোধী মঞ্চের আহ্বায়ক অজয় রায় জামায়াত-শিবিরের সহিংস তৎপরতাসহ সব অপকর্মের বিরুদ্ধে আগামী ৮ ডিসেম্বর মহাসমাবেশ করার ঘোষণা দেন।
সমাবেশে ঘোষণাপত্র পাঠ করেন আয়োজক সংগঠনের যুগ্ম আহ্বায়ক জিয়া উদ্দিন তারেক আলী। ঘোষণাপত্রে বলা হয়, ২৫-৩০ নভেম্বরের মধ্যে সারা দেশে সভা-সমাবেশ করার মধ্য দিয়ে জনমত গড়ে তোলা হবে।
সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যের আহ্বায়ক পঙ্কজ ভট্টাচার্য, ওয়ার্কার্স পার্টির নেতা বিমল বিশ্বাস, জাসদের নেতা শিরীন আক্তার, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি আতিয়ার রহমান, জঙ্গিবাদবিরোধী মঞ্চের সদস্যসচিব নূর মোহাম্মদ তালুকদার প্রমুখ।

No comments

Powered by Blogger.