বারাক ওবামার নির্বাচনী প্রচার কার্যালয়ে গুলি

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার একটি নির্বাচনী প্রচার কার্যালয়ে গত শুক্রবার গুলি চালিয়েছে বন্দুকধারীরা। কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভারে ওবামার নির্বাচনী প্রচারাভিযানের আঞ্চলিক সদর দপ্তরে এ গুলির ঘটনা ঘটে। এ সময় প্রচারকর্মীরা কার্যালয়ের ভেতরে ছিলেন। তবে কেউ হতাহত হননি।


ডেনভার পুলিশের গোয়েন্দা কর্মকর্তা রিক্যুয়েল লোপেজ জানান, ভর দুপুরে ঘটনাটি ঘটে। তবে একটিমাত্র গুলিই চালানো হয়েছে। বুলেটটি কার্যালয়ের একটি জানালায় আঘাত হানে। কেউ আহত হননি। ঘটনার পরপরই ক্যাম্প অফিস থেকে বিষয়টি পুলিশকে জানানো হয়।
লোপেজ জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। ধারণা করা হচ্ছে, কেউ গাড়িতে করে এসে অফিস লক্ষ্য করে গুলি চালায়। এ জন্য তদন্ত কর্মকর্তা ওই সময় রাস্তা দিয়ে কোনো গাড়ি যাচ্ছিল কি না তা দেখতে অফিসের সার্ভিল্যান্স ভিডিও (নজরদারির জন্য রাখা ভিডিও ক্যামেরা) পর্যবেক্ষণ করছেন বলে তিনি জানান।
ডেনভার ওয়েস্টওয়ার্ড নামের একটি পত্রিকার অনলাইন সংস্করণে গুলির ঘটনার একটি ছবি পোস্ট করা হয়েছে। এতে দেখা গেছে, গুলিতে কার্যালয়টির সামনের দিকের একটি জানালা ক্ষতিগ্রস্ত হয়।
ঘটনার ব্যাপারে ওবামার প্রচার কর্মকর্তারা তাৎক্ষণিভাবে কোনো মন্তব্য করেননি। পুলিশের ওই গোয়েন্দা কর্মকর্তা আরো জানান, এ ঘটনাকে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারাভিযানে বড় ধরনের কোনো হুমকি হিসেবে দেখছেন না তাঁরা। এর পরও সব ধরনের আশঙ্কা খতিয়ে দেখবেন তাঁরা। সূত্র : এএফপি ও রয়টার্স অনলাইন

No comments

Powered by Blogger.