এক-এগারোর মতো ‘খেলা’ শুরু হয়েছে: প্রধানমন্ত্রী

এক-এগারোর মতো আবার অনির্বাচিত ব্যক্তিদের ক্ষমতায় আনার ষড়যন্ত্র শুরু হয়েছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অসাংবিধানিক ধারায় ক্ষমতায় যেতে খেলা শুরু হয়েছে। গতকাল শনিবার গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এ কথা


বলেন। তিনি দলীয় নেতাদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘ষড়যন্ত্র চললেও তা নস্যাৎ করে সংবিধান অনুযায়ীই দেশ চলবে।’
শেখ হাসিনা বলেন, কিছু কিছু শ্রেণী আছে, যাদের ক্ষমতায় যাওয়ার খায়েশ আছে, কিন্তু জনগণের সামনে দাঁড়ানোর সাহস নেই। তাদের খায়েশ পূরণ করতেই আজ এই অবস্থা। তিনি বলেন, ‘যাঁরা তত্ত্বাবধায়ক সরকারকে এ প্লাস সার্টিফিকেট দিয়েছিলেন, অনির্দিষ্টকালের জন্য তত্ত্বাবধায়ক সরকার থাকতে পারে বলে ফতোয়া দিয়েছিলেন যে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী, তাঁরাই আবার খেলা শুরু করেছেন। তাঁরাই অসাংবিধানিক ধারায় ক্ষমতায় যেতে চান।...গণতন্ত্র থাকলে তাঁদের মূল্য থাকে না। তাঁদের ওয়েট থাকে অসাংবিধানিক ধারায়। গণতান্ত্রিক প্রক্রিয়া ধ্বংস করা এবং অসাংবিধানিক প্রক্রিয়া নিয়ে চক্রান্ত সব সময়ই তাঁরা করে থাকেন।’
বাংলাদেশের প্রাকৃতিক সম্পদ অন্য দেশের কাছে বিক্রি করতে রাজি না হওয়ায় ২০০১ সালে ভোটে জিতেও আওয়ামী লীগ ক্ষমতায় বসতে পারেনি বলে দাবি করেন শেখ হাসিনা। তিনি বলেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) প্রতিবছর সেপ্টেম্বর-অক্টোবর মাসে প্রতিবেদন দেয়। কিন্তু ২০০১ সালে আওয়ামী লীগ ক্ষমতা ছাড়ার আগে জুন মাসে সম্পূর্ণ বানোয়াট প্রতিবেদন দিয়েছিল।
হলমার্ক-ডেসটিনিকে হালকাভাবে না নিতে পরামর্শ: আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠক গতকাল বেলা সাড়ে ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলে। এ সময় আওয়ামী লীগের বর্তমান কেন্দ্রীয় কমিটির মেয়াদ আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি ও দলীয় বাজেট অনুমোদন করা হয়।
বৈঠকে প্রধানমন্ত্রীর বাইরে শুধু জেলা থেকে আসা ২৩ জন নেতা বক্তব্য দেন। এতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, ইউসুফ হোসেন হুমায়ুন, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, বৈঠকে ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেসটিনি ও হলমার্ক কেলেঙ্কারির মতো বিষয়গুলোকে হালকাভাবে না নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।
আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস: ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের সময় উপকূলীয় এলাকার মানুষকে রক্ষায় ঘূর্ণিঝড় আশ্রয় অবকাঠামো নির্মাণের তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনী কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

No comments

Powered by Blogger.