সাক্ষাৎকার- মডেল পৌরসভা হবে ফটিকছড়ি: মেয়র

ফটিকছড়ি পৌরসভার নব নির্বাচিত মেয়র মো. ইসমাইল হোসেন তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেন প্রথম আলোর সঙ্গে প্রথম আলো: জনশ্রুতি মতে, জনগণ দলমত-নির্বিশেষে আপনাকে ভোট দিয়েছে। এর কারণ কী?
ইসমাইল হোসেন: দীর্ঘ ১০ বছর ধরে এলাকাবাসীর মৌলিক অধিকার, বিদ্যুতের ন্যায্য দাবি নিয়ে আমি সোচ্চার ছিলাম।


পাশাপাশি এলাকার স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, মাদ্রাসাসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সেবা করে আসছি। আমার অতীত কাজ ও জনপ্রিয়তার কারণেই ভোটাররা আমাকে ভোট দিয়েছেন।
প্রথম আলো: পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র হিসেবে আপনার প্রথম কাজ বা পরিকল্পনা কী?
ইসমাইল হোসেন: ফটিকছড়িকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আমি কাজ করব। পাশাপাশি রাস্তাঘাট ও অবকাঠামোর উন্নয়ন করব। এলাকার মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাব।
প্রথম আলো: অতীতে পল্লী বিদ্যুতের গ্রাহকদের পক্ষে আন্দোলন করেছেন। গ্রাহক কল্যাণ সমিতির সভাপতিও ছিলেন, এখন মেয়র হয়েছেন, আন্দোলন কি চলবে?
ইসমাইল হোসেন: হ্যাঁ, ফটিকছড়িবাসীকে লোডশেডিং থেকে মুক্ত করার জন্য আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।
প্রথম আলো: ধুরুং খালের ভাঙন রোধে কী পদক্ষেপ নেবেন?
ইসমাইল হোসেন: এটি একটি বড় সমস্যা। এলাকার সুধী সমাজ এবং কাউন্সিলরদের নিয়ে পরিকল্পনা তৈরি করে ধুরুং খালের ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রথম আলো: পৌর এলাকার রাস্তাঘাট, পয়ঃ ও পানি নিষ্কাশনব্যবস্থা খুবই খারাপ, এ বিষয়ে কি উদ্যোগ নেবেন?
ইসমাইল হোসেন: পর্যায়ক্রমে এসব উন্নয়নের কর্মপরিকল্পনা হাতে নেওয়া হবে। এ বিষয়ে সরকারের সহায়তার পাশাপাশি জনগণকে সম্পৃক্ত করে কাজ করব।

No comments

Powered by Blogger.