দুদকের মামলা ১৮ অক্টোবর পর্যন্ত স্থগিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের বিরুদ্ধে দুদকের একটি মামলা বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে দেওয়া রায়ের কার্যকারিতা স্থগিতের মেয়াদ ১৮ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পূর্ণাঙ্গ বেঞ্চ এ সময় বাড়ান।


ওই দিন বিষয়টি শুনানির জন্য কার্যতালিকায় আসবে বলে জানিয়েছেন আইনজীবীরা।
আদালতে মওদুদ আহমদ ও আহসানুল করিম মামলা পরিচালনা করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে আনিসুল হক ও খুরশীদ আলম খান।
মওদুদ আহমদের পক্ষের কঁেৌসুলি আনোয়ারুল ইসলাম প্রথম আলো ডটকমকে বলেন, হাইকোর্টের রায়ের কার্যকারিতা চেম্বার বিচারপতি স্থগিত করেছিলেন। এই স্থগিতাদেশের মেয়াদ ১৮ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। এতে ওই সময় পর্যন্ত মওদুদের বিরুদ্ধে মামলার কার্যক্রম স্থগিত থাকবে।
দুদকের কঁেৌসুলি খুরশীদ আলম খান বলেন, চেম্বার বিচারপতি নম্নি আদালতে মামলার পরবর্তী কার্যক্রম স্থগিত করেছিলেন। এর মেয়াদ ১৮ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। ওই দিন বিষয়টি শুনানির জন্য কার্যতালিকায় আসবে বলে জানান তিনি।
অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের ওই মামলা বাতিল চেয়ে মওদুদের করা আবেদন গত রোববার খারিজ করে দেন হাইকোর্ট। পরে মঙ্গলবার হাইকোর্টের রায়ের ওপর স্থগিতাদেশ চেয়ে মওদুদ চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন। শুনানি নিয়ে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের দেওয়া রায়ের কার্যকারিতা স্থগিত করেন।
জানা গেছে, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহিভর্ূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর দুদক মওদুদের বিরুদ্ধে ওই মামলা করে।

No comments

Powered by Blogger.