ঈদের সাজসজ্জা- দিনে চাই হালকা সাজ by এমিলিয়া খানম

রোজার প্রথম ১৫ দিন চলে পোশাকের পেছনে দৌড়ঝাঁপ। শেষ দিকে চলে পছন্দের পোশাকের সঙ্গে মিলিয়ে সাজগোজের সরঞ্জাম আর গয়না কেনার ধুম। ঈদের বাজার ও রোজার ধকলে বিবর্ণ হয়ে পড়া ত্বককে সজীব করতে কমবেশি সব নারী দ্বারস্থ হন বিউটি পারলারগুলোর।


ঈদের সাজের ধাঁচ সম্পর্কে জানতে চাইলে রূপবিশেষজ্ঞ বাঁশরী ব্যানার্জি ও হুনাইজা হক বলেন, ‘এবারের ঈদের সাজটা হবে একেবারেই হালকা। সাজের ক্ষেত্রে ন্যাচারাল লুকের ট্রেন্ডটিই চলছে এখন। টিনএজদের জন্য তো অবশ্যই, বড়দের জন্যও এবার এই সাজই হবে মানানসই।’
রূপবিশেষজ্ঞরা জানান, এখন ব্লাশঅন, মাশকারা আর লিপগ্লসের ব্যবহার চলছে। তবে যতটা সম্ভব হালকাভাবেই এগুলোর ব্যবহার করতে হবে। তাহলেই সাজটা ভালো হবে।
কম বয়সী মেয়েদের সাধারণত কম সাজেই ভালো লাগে। তাদের বয়সের সঙ্গে জমকালো সাজ একেবারেই বেমানান। সকালের দিকে সাজটা হবে একেবারেই হালকা। চুল খোলা থাকতে পারে। প্রয়োজন মনে করলে ব্লো ড্রাই করে নেওয়া যায়। দুপুরের দিকেও সাজটা হালকা ধাঁচেরই হবে। উঁচু করে পনিটেইলে আরাম পাওয়া যাবে। তবে রাতের সাজে একটু জমকালো ভাব আসতে পারে। চুল খোলা রেখে নিচের দিকে কার্ল করে নেওয়া যায়। ঠোঁটেও পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে লিপস্টিক লাগাতে হবে। ব্লাশঅন আর চোখের রঙে ঈদসাজ হবে সম্পূর্ণ।
বিউটি পারলার লুসির রূপবিশেষজ্ঞ ও চেয়ারম্যান হুনাইজা হক বলেন, ‘সবাই ঈদের দু-এক দিন আগে ফেসিয়ালটা করতে চায়; কিন্তু ফেসিয়াল একবার করলে চুলার কাছে ও রোদে না গেলে তা ন্যূনতম এক মাস থাকে। সে জন্য আমরা রোজার প্রথম দিকে ছাড় দিই যেন লোকজন আসে। কিন্তু সবাই ভাবে, ঈদের এক-দুই দিন আগে ফেসিয়াল করলেই ভালো হবে। এ ধারণা ঠিক নয়। তা ছাড়া তখন এত চাপ থাকে যে ভালো সেবা দেওয়া কঠিন হয়ে যায়।
আর হেয়ার কাটও বেশ কিছুদিন আগে করলে ভালো। সপ্তাহ খানেক পরে সেটিংটা নিজের হাতে চলে আসবে।
আলভিরাস: হাবিবস আলভিরাসের ইনচার্জ খালেদা বানু জানান, ঈদ উপলক্ষে ফেসিয়াল, হেয়ার কাট ও পেডিকিউর-মেনিকিউর বেশি চলে। তিনি আরও বলেন, তাঁদের সঙ্গে এবার আছে জাভেদ হাবিবের কাছে প্রশিক্ষণপ্রাপ্ত হেয়ার স্পেশালিস্ট বীণা।
আলভিরাসে চুলের রিবন্ডিং স্ট্রেটনিংয়ে ২০ শতাংশ ছাড় থাকছে। পাশাপাশি ১৫ রোজা পর্যন্ত সব সেবায় ১৫ শতাংশ ছাড় থাকবে। ফেসিয়ালে খরচ পড়বে ৮০০ থেকে সাড়ে তিন হাজার টাকা, নরমাল পেডিকিউর-মেনিকিউর ৭০০ টাকা। ডিলাক্স এক হাজার ৬০০ টাকা। যেকোনো স্টাইলিশ হেয়ার কাট ৪০০ থেকে ৫০০ পর্যন্ত। স্টাইলিশ হেয়ার কাটের মধ্যে রয়েছে ভলিউম, লেয়ার, মাল্টিপল, সিঙ্গেল, ফেদার, লেয়ার লেজার ও লেয়ার। স্টিক অনুযায়ী চুলে কালার পড়বে ৩০০ থেকে ৫০০ টাকা, অলওভার ২০০ থেকে তিন হাজার টাকা। মেহেদি ১৫০ থেকে তিন হাজার টাকা পর্যন্ত।
লুসি: এই পারলারে হেয়ার কাট রয়েছে ২০০ থেকে ৩৫০ টাকা পর্যন্ত। নরমাল ফেসিয়াল ২০০ থেকে ৬৫০ টাকা। চুলের কালার করা যাবে এক হাজার ৫০০ থেকে চার হাজার টাকায়। পেডিকিউর ৩৫০ টাকা, মেনিকিউর ২০০ টাকা। নেইল আর্ট দুই হাতে—পড়বে ৬০০ টাকা।
ফেয়ার টাচ: ফেয়ার টাচে ফেসিয়াল পড়বে ৪০০ থেকে এক হাজার টাকা, ফ্যাশনেবল হেয়ার কাট ২০০ থেকে ৩৫০ টাকা, পেডিকিউর-মেনিকিউর ৫০০ টাকার মধ্যে করা যাবে।
মিরর: মিররে ফেসিয়াল পড়বে ৫০০ থেকে এক হাজার ২০০, পেডিকিউর-মেনিকিউর ৭০০ টাকা। হেয়ার রিবন্ডিং এ থাকছে ২০ শতাংশ ছাড়। এ ছাড়া ঈদ স্পেশাল হেয়ার কালারে থাকছে বিশেষ অফার।

No comments

Powered by Blogger.