হত্যা লুটপাট দুনর্ীতি ছাড়া সব ৰেত্রে সাফল্য প্রধানমন্ত্রী- পার্বত্য উপজেলাগুলোয় টেলিটক নেটওয়ার্ক উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত এক বছরে তাঁর বর্তমান সরকার হত্যা, লুটপাট ও দুর্নীতি ছাড়া সকল ৰেত্রে সাফল্য অর্জন করেছে। প্রধানমন্ত্রী একটি স্বার্থান্বেষী মহলের প্রতি ইঙ্গিত করে বলেন, বর্তমান সরকার একটি ৰেত্রে চরমভাবে ব্যর্থ হয়েছে।


আর তা হচ্ছে লুটপাট, হত্যা ও সীমাহীন দুর্নীতির আশ্রয় নেয়া, যা বিগত বিএনপি-জামায়াত জোট সরকার ব্যাপকভাবে করেছে। খবর বাসসর।
প্রধানমন্ত্রী সোমবার তাঁর কার্যালয় থেকে বান্দরবান জেলার লামা উপজেলায় ডাক ও টেলি যোগাযোগমন্ত্রী রাজিউদ্দিন আহমদ রাজুর সঙ্গে কথা বলে তিন পার্বত্য জেলার উপজেলাগুলোতে রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল কোম্পানি টেলিটকের নেটওয়ার্ক উদ্বোধনকালে এ কথা বলেন।
অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের ব্রিফিং করেন।
প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার এ অঞ্চলে মোবাইল ফোন নেটওয়ার্ক চালু করা ছাড়াও এ অঞ্চলের সকল ল্যান্ডফোনকে ডিজিটালে রূপানত্মর করবে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে উপজেলা পর্যায়ে টেলিটকের নেটওয়ার্ক সমপ্রসারণের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়তে তাঁর সরকারের একটি নির্বাচনী ওয়াদা পূরণ হলো। ডাক ও টেলি যোগাযোগমন্ত্রীর সঙ্গে কথা বলার সময় প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের সকল বাসিন্দাকে শুভেচ্ছা জানান।
প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে তাঁর বিগত সরকারের বিভিন্ন প্রচেষ্টার কথা উলেস্ন-খ করে বলেন, তাঁর বর্তমান সরকারও সারাদেশে বিশেষ করে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সুষম উন্নয়ন নিশ্চিত করার প্রচেষ্টা অব্যাহত রাখবে।
তিনি বলেন, ১৯৯৬ সালে ৰমতা গ্রহণের পর আওয়ামী লীগ সরকার বিশেষ করে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলজুড়ে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে। কিন্তু বিগত বিএনপি-জামায়াত সরকার এসব কর্মসূচী বন্ধ করে দেয়। সারাদেশে মোবাইল টেলিফোন নেটওয়ার্ক সমপ্রসারণের কথা উলেস্নখ করে শেখ হাসিনা বলেন, তাঁর বিগত সরকার (১৯৯৬-২০০১) মোবাইল ফোন ব্যবসায় একচেটিয়া বাণিজ্য ভেঙ্গে দিয়ে জনগণের দোরগোড়ায় মোবাইল ফোন নেটওয়ার্ক পৌঁছে দেয়ার ব্যবস্থা করে।
ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শানত্মি চুক্তির কথা উলেস্ন-খ করে তিনি বলেন, পার্বত্য এলাকার জনগণের ভোগানত্মির কথা বিবেচনা করে তাঁর বিগত সরকার চুক্তিটি স্বাৰর করেছিল। এ প্রসঙ্গে তিনি বলেন, চুক্তি স্বাৰরের পর পরই তৎকালীন আওয়ামী লীগ সরকার তিন পার্বত্য জেলার উন্নয়নে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে।
তিনি আৰেপ প্রকাশ করে বলেন, কিন্তু বিগত বিএনপি-জামায়াত সরকার সেই সব উন্নয়ন প্রকল্প বন্ধ করে দেয়, ফলে এ অঞ্চলে উন্নয়ন প্রচেষ্টা বাধাগ্রসত্ম হয়।
তিনি বলেন, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর একটি অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচনের মাধ্যমে ৰমতা গ্রহণের পর বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের জনগণের কল্যাণে সেই উন্নয়ন কর্মসূচীগুলো পুনরম্নজ্জীবিত করেছে।

No comments

Powered by Blogger.