রাজাকারদের গাড়িতে আর লাল সবুজ পতাকা ওড়াতে দেয়া হবে না ॥ সাহারা -নতুন দুই থানা উদ্বোধন

১৪ জুলাই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, মুক্তিযোদ্ধাদের রক্তে রঞ্জিত লাল-সবুজের পতাকা আর যেন রাজাকারদের গাড়িতে উড়তে না পারে সেলক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি দলের সাংগঠনিক কার্যক্রম শক্তিশালী করে মহাজোটকে এগিয়ে নেয়ার আহ্বান জানিয়ে বলেন, ২০০১ সালের নির্বাচনের পর


সেই জামায়াত-বিএনপি’র নির্যাতন দেশের মানুষ ভোলেনি। তাই জনগণই রাজাকার-দোসরদের প্রতিহত করবে। তিনি বলেন,বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২১ আগস্টের বোমা হামলা, ১০ ট্রাক অস্ত্র মামলা, শাহ এইচএম কিবরিয়া হত্যাকান্ডের বিচার ও যুদ্ধপরাধীদের বিচার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। একই সঙ্গে বাংলার বিভিন্ন প্রান্তে লুকিয়ে থাকা যুদ্ধাপরাধীদের খুঁজে বের করে তাদের বিচার করা হবে। শনিবার দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলার নবগঠিত দক্ষিণ আইচা থানার কার্যক্রম উদ্বোধনকালে এক সুধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী এরপর শশীভূষণ থানার কার্যক্রম উদ্বোধন করেন।
ভোলার পুলিশ সুপার বশির আহমদের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, অতিরিক্ত আইজিপি একেএম শহিদুল হক, জেলা প্রশাসক খোন্দকার মোস্তাজিুর রহমান, জেলা আওয়ামীলীগ সভাপতি ফজুলল কাদের মজনু মোল্লা, চরফ্যাশন উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম ভিপি, লালমোহন উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম নসু মিয়া প্রমুখ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলার মাটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে পুলিশ প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পুলিশ প্রশাসনের তৎপরতা আরও বৃদ্ধি করতে পুলিশ প্রশাসনকে আরও আধুনিকায়ন করা হচ্ছে। ভোলার জলদস্যুতার সমস্যার কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আরও বলেন, ভোলার উপকূলের অধিকাংশ মানুষ নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করে। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে এ দুটি নতুন থানা সহায়ক ভূমিকা পালন করতে। খুব সহজেই আইনী সহায়তা পাবে সাধারন মানুষ। স্বরাষ্ট্রমন্ত্রী সংসদ সদস্যের দাবির প্রেক্ষিতে বিচ্ছিন্ন দ্বীপ ঢালচরে এটি পুলিশ তদন্ত স্থাপনের ঘোষনা দেন।
এ নিয়ে চরফ্যাশন উপজেলায় নতুন দুটি থানাসহ মোট ৩টি থানা এবং জেলায় মোট ৯টি থানা হলো।

No comments

Powered by Blogger.