ব্লগ থেকে...

নির্বাচিত মন্তব্য আমাদের দেশটা এখন মশার কামড় খাওয়া মানুষের মতো! মশা কীভাবে রক্ত খায়, জানেন তো? ওরা যখন রক্ত খেতে আমাদের শরীরে বসে, তখন আমরা টের পাই না। খাওয়া শেষ হলে আমরা টের পাই, কিন্তু ততক্ষণে ওদের কাজ শেষ। রক্ত খেয়ে চলে যাওয়ার আগমুহূর্তে আমরা বুঝতে পারি, মশা কামড়াচ্ছে।


বিষয়টি যদি এভাবে ভাবি, আমরা দেশের সরকার নির্বাচন করলাম; নতুন সরকার এল, দেশ চালাল কিছুদিন। কয়েক বছর যাওয়ার পর আমরা বুঝতে পারি, সরকার দেশের কতটা নিয়েছে, আর আমাদের কতটা দিয়েছে!
আরিফা হক

নির্বাচিত মন্তব্য
সারা দেশের মানুষ যখন লোডশেডিংয়ের মাঝে ডুবে আছে, তখন সরকার ঘোষণা দিয়েছে, বেশি দাম দিলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়া যাবে। সাধারণ জ্ঞান থেকে প্রশ্ন জাগছে, বেশি দাম দিলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ কেমন করে, কোথা থেকে, কোন রিজার্ভ থেকে পাওয়া যাবে; যেখানে মোট উৎপাদনই কম? তাহলে কি ধরে নেব, এখানে শুভঙ্করের ফাঁকি আছে? বিষয়টি কি এমন, আপনার বাক্সে কোনো স্টক নেই, কিন্তু আপনি প্রতিশ্রুতি দিচ্ছেন নিরবচ্ছিন্ন সরবরাহের। এটা এমন বোঝায়, যেমন রেলস্টেশনের টিকিট কাউন্টারে যখন কোনো টিকিট থাকে না, কিন্তু বেশি টাকা দিলে ব্ল্যাকারদের কাছে কাউন্টারের বাইরে থেকে পর্যাপ্ত সংখ্যক টিকিট পাওয়া যায়! বড়ই বিস্ময় জাগে!
মোহাম্মদ
neoshishu@gmail.com

নির্বাচিত আহ্বান
ইভ টিজিং নামের একটি নোংরা অপরাধ সমাজে মাথাচাড়া দিয়েছে, যা আমাদের সমাজজীবনকে এক অস্থিরতায় ফেলে দিয়েছে। এটি রোধে আইনপ্রয়োগকারী কর্তৃপক্ষও ব্যাপক তৎপর রয়েছে। ইভ টিজিং নিয়ে মিডিয়াগুলোও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তার পরও এটি রোধ করা সম্ভব হচ্ছে না। এটি সন্ত্রাসের মতো এক ব্যাধি। একে রুখতে আইনের কঠোর প্রয়োগের পাশাপাশি চাই ব্যাপক সামাজিক সচেতনতা। এই সচেতনতা প্রতিটি পরিবার, প্রতিটি পাড়া-মহল্লা থেকে শুরু করতে হবে। স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটিগুলো রাখতে পারে ব্যাপক অবদান, তারা সবাইকে চেনে-জানে। আসুন, উত্ত্যক্তকারী যে-ই হোক, তার তথ্য প্রশাসনকে জানিয়ে দিই। এভাবেই নিরাপদ করতে হবে নারীর পথচলা।
আবদুল্যাহ আল-মামুন
mamun_bd71@ovi.com

নিজের মত দিন... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 নৌ-দুর্ঘটনা বন্ধ করতেই হবে
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?

No comments

Powered by Blogger.