ডিএমপি কমিশনার বললেন-পুলিশের ওপর আস্থা রাখুন

সাংবাদিক দম্পতি হত্যার ঘটনায় দৃশ্যত কোনো গ্রেপ্তার বা অগ্রগতি না থাকলেও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার পুলিশের ওপর আস্থা রাখতে বলেছেন। গতকাল সোমবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা প্রস্তুতি পরিদর্শনে গিয়ে এ মন্তব্য করেন ডিএমপির কমিশনার বেনজীর আহমেদ।
এদিকে তদন্তের প্রয়োজনে গতকালও সাগর সরোয়ার ও মেহেরুন রুনির ফ্ল্যাটে গিয়েছিল পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার ইমাম হোসেনসহ পুলিশের একটি দল। সঙ্গে ছিলেন হত্যা মামলার বাদী ও মেহেরুনের ভাই নওশের আলম।
ফ্ল্যাট থেকে বের হয়ে উপকমিশনার ইমাম হোসেন সাংবাদিকদের বলেন, পুলিশের কিছু তথ্য নিয়ে বিভ্রান্তি ছিল। সেটা দূর করার জন্যই পুলিশের দলটি আবারও ওই বাসায় যায়। মামলার অগ্রগতির বিষয়ে তিনি বলেন, ‘আমরা ভালো অবস্থানে আছি।’
এদিকে গতকাল জাতীয় শহীদ মিনারে ডিএমপির কমিশনার সাংবাদিকদের বলেন, নিহত ব্যক্তিদের স্বজন ও সহকর্মীরা যে আন্তরিকতা নিয়ে এ মামলার তদন্ত করতেন, পুলিশের কাজ তা-ও অতিক্রম করবে। তিনি পুলিশের ওপর আস্থা রাখার আহ্বান জানান। তবে তদন্তের অগ্রগতি বা খুনি গ্রেপ্তারের বিষয়ে তিনি কিছু বলেননি।
জাতীয় প্রেসক্লাবের পক্ষ থেকে সাগর-রুনি হত্যাসহ সব সাংবাদিক হত্যার বিচারের দাবিতে কাল বুধবার সাংবাদিক সমাবেশ কর্মসূচি পালন করতে স্থানীয় প্রেসক্লাবগুলোর প্রতি আহ্বান জানানো হয়েছে। জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামালউদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ এক বিবৃতিতে এ আহ্বান জানান। ঢাকা রিপোর্টার্স ইউনিটিও এই কর্মসূচি সফল করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছে। উল্লেখ্য, সাংবাদিকদের সব কটি সংগঠন ও ইউনিয়ন কাল সারা দেশে সাংবাদিক সমাবেশ করে সাংবাদিক হত্যার বিচার দাবি করবে।
জার্মানিতে প্রতিবাদ: প্রায় তিন বছর জার্মানিতে ছিলেন সরোয়ার-মেহেরুন দম্পতি। এ দম্পতির পরিচিত, বন্ধু, সাবেক সহকর্মীসহ প্রবাসী বাংলাদেশি ও জার্মানরা বন শহরে গত রোববার এক স্মরণসভার আয়োজন করেন। সেখানে বক্তারা এই হত্যাকাণ্ডের দ্রুত বিচারের জন্য সরকারের প্রতি আবেদন জানান।
সভায় বক্তব্য দেন প্রবাসী চিত্রকর মারুফ আহমেদ, অধ্যাপক শরিফুল ইসলাম, মুক্তিযোদ্ধা আলিম হক, হেলেন স্মিডট, ওমর ফারুক লুক্স, অধ্যাপক এফা লুক্স, তনিমা তাসনিম প্রমুখ।

No comments

Powered by Blogger.