সাহসী কাণ্ডারি by বাঙালি শামসুর রহমান

জননেত্রী, বাংলার আপামর জনতা তাকিয়ে আছে আপনার দিকে। আপনি যে নতুন স্বপ্ন 'ডিজিটাল বাংলা'র স্বপ্ন দেখিয়েছেন তা যেন ভঙ্গ না হয়। বাংলার যুবক-যুবতীরা বিশ্ব নাগরিক হয়ে উন্নত জীবন চায়_ পৃথিবীর সর্বত্র ছড়িয়ে যেতে চায়। প্রমাণ করতে সুযোগ চায় বাঙালিদের মেধা ও মনন শক্তির প্রকাশ ঘটাতে।


লাল সবুজের পতাকা নিয়ে ঝাঁপিয়ে পড়তে চায় পুরো পৃথিবীর প্রত্যন্ত প্রান্তরে। বলিষ্ঠ পদক্ষেপ রাখতে চায় বিশ্ব দরবারে। বিচরণ করতে চায় খেলার মাঠে, বাণিজ্য মেলায়-পরশ রাখতে চায়, সাহিত্য-সংস্কৃতিতে, অর্থ আর বিজ্ঞান বাজারের বাঙালির পদচারণা দেখতে চায় সর্বত্র সবখানে। বাংলার আগুন ছড়িয়ে দিতে চায় পৃথিবীর আকাশে-বাতাসে।
আপনার দিকে তাকিয়ে আমরা সাহস পাই, আমরা শক্তি পাই। আমরা নতুন উদ্যমে বাঁচার দীক্ষা পাই। আমরা প্রতিরোধ আর প্রতিশোধের নতুন শক্তিতে উদ্বুদ্ধ হই। আমরা বিচার চাই_ আপনার কাছে যুদ্ধাপরাধীদের বিচার চাই। যে নরপশুরা হত্যা করছে আমার দেশের লাখ লাখ নিরীহ নর-নারীকে, লুটপাট করে সর্বস্বান্ত করেছে নিরীহ মানুষকে, অগি্নসংযোগ করেছে, ধর্ষণ করেছে আমার মা-বোনকে আমরা তাদের বিচার চাই। আমরা তাদের ফাঁসি চাই, আমরা তাদের ধ্বংস চাই।
রাষ্ট্রনায়ক শেখ হাসিনা, আমরা বাঁচতে চাই_ নতুন বাংলার নতুন সৈনিক হিসেবে। আমরা বাঁচতে চাই, শোষণহীন, দারিদ্র্যমুক্ত একটি নতুন সমাজ ব্যবস্থায়। দুর্নীতি আর সামাজিক অবক্ষয়তার ঊধর্ে্ব একটি নতুন সমাজের দিক দর্শক হবেন আপনি। আপনার স্বপ্নের নতুন সমাজের কাণ্ডারি হয়ে আমরা এগিয়ে যেতে চাই বিশ্বজয়ের প্রতিজ্ঞায়।
ঘরে ঘরে আমরা সোনার মানুষ গড়তে চাই। আমরা সোনার মানুষ হিসেবে গড়ে উঠতে চাই। ভেজাল আর খাদহীন চরিত্রবান হয়ে সোনার বাংলার সোনার মানুষরা হবে আমাদের স্বপ্নপুরীর বাসিন্দা। আমরা চাই দক্ষ, সৎ ও সাহসী মানুষ, যারা দিক দর্শক হবে বিপ্লবী বাংলার। আমাদের ঐতিহ্য আর ইতিহাস, আমাদের সংস্কৃতি আর সাহিত্য নতুন পৃথিবীর আলোকবর্তিকা বহন করবে। আমাদের নতুন দর্শন বিশ্ব দরবারে নতুন পথের দিশারী হবে।

বাঙালি শামসুর রহমান :নায়েমের মহাপরিচালক
 

No comments

Powered by Blogger.