নিজ শহর রোজারিও’র দূত মেসি

স্পোর্টস ডেস্ক: ইতিমধ্যেই মেসি জাদুতে মুগ্ধ ফুটবল দুনিয়া। বার্সেলোনার হয়ে দুরন্ত ফুটবল খেলে টানা দুইবার জিতেছেন ফিফা বর্ষসেরার পুরস্কার। তুলনীয় হয়েছেন পেলে আর মারাদোনার মতো গ্রেট ফুটবলারদের সঙ্গে। এবার নিজের জন্মস্থান রোজারিও মেসিকে অন্যরকম এক সম্মানে ভূষিত করলো। আর্জেন্টিনার অধিনায়ক ও বার্সেলোনার এই গোলমেশিনের যশ, খ্যাতি কাজে লাগিয়ে তার জন্মস্থান রোজারিওকে সমৃদ্ধ পর্যটন নগরীতে পরিণত করতে নগরটির দূত হিসেবে মনোনীত করা হয়েছে মেসিকে। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেস থেকে ৩শ’ কিলোমিটার দূরে এই শহরেই ১৯৮৭ সালের ২৪শে জুন মেসি জন্মগ্রহণ করেছিলেন। অন্যান্যবারের মতো এবারও পরিবারের সঙ্গে বড় দিনের ছুটি কাটাতে স্পেন থেকে আর্জেন্টিনায় উড়ে গিয়েছেন মেসি। সেই আনন্দে বাড়তি রসদ যুগিয়েছেন রোজারিও’র মেয়র। সারা বিশ্বে রোজারিও’র প্রচারণার জন্য দূত হিসেবে মনোনীত করেছেন তাকে। আর মেসিও দারুণ খুশি। ২৪ বছর বয়সী এই বার্সা তারকা বলেন, ‘এটা আমার জন্য অনেক সম্মান ও গর্বের। আমার সমর্থকরা এখানে বেড়াতে আসবে। আমি কোথায় জন্মেছি তা তারা দেখবে। সব মিলিয়ে দারুণ রোমাঞ্চিত আমি।’ মেসি আরও বলেন, ‘এই সম্মানে আমাকে ভূষিত করার জন্য আমি রোজারিও’র মেয়রকে ধন্যবাদ জানাই। এই শহরেই আমার পরিবার ও আত্মীয়-স্বজনরা থাকেন। ফুটবল থেকে অবসরের পর এখানেই আমি আমার বাকি সময় কাটাবো।’ এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মেসিকে এই খেতাবে ভূষিত করা হয়। এসময় মেসি তার মা সেলিয়া ও মেয়র মনিকা ফেইনের সঙ্গে ক্যামেরাবন্দি হন। বর্তমানে রোজারিও প্রতিযোগিতায় নেমেছে ২০১৯ সালের প্যান আমেরিকা গেমসের আয়োজক হওয়ার জন্য।

No comments

Powered by Blogger.