ভারতের গাড়িতে চড়বেন না নওয়াজ

আসন্ন সার্ক (দক্ষিণ এশিয়া আঞ্চলিক সহযোগিতা সংস্থা) শীর্ষ সম্মেলনে ভারতের সরবরাহ করা বুলেটপ্র“ফ গাড়ি ব্যবহার করবেন না পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। নেপালের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সোমবার এ কথা জানানো হয়েছে। নওয়াজ শরিফ নিজের গাড়িই ব্যবহার করবেন বলে জানানো হয়েছে। আগামী ২৬ ও ২৭ নভেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুতে সার্ক শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। সার্ক সম্মেলনে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, আফগানিস্তান, শ্রীলংকা ও মালদ্বীপের সরকারপ্রধানদের উপস্থিত থাকার কথা। সম্মেলনে উল্লিখিত দেশগুলোর প্রতিনিধিদের জন্য বুলেটপ্র“ফ গাড়ি সরবরাহ করবে ভারত। ডন।
নেপালের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র খাগানাথ অধিকারী জানান, নওয়াজ শরিফ নিজের গাড়িই নিয়ে আসবেন। অন্যদের গাড়ি আসবে ভারত থেকে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তারা (পাকিস্তান) ভারতীয় গাড়ি ব্যবহারে অস্বীকৃতি জানিয়েছেন। এমনকি মার্কিন প্রেসিডেন্টের ভ্রমণের সময়ও নওয়াজ শরিফ নিজের গাড়ি ব্যবহার করেছেন। তাই এটি কোনো ব্যাপার নয়।’
প্রসঙ্গত, সম্প্রতি কাশ্মীর সীমান্তে পাক-ভারত সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। কয়েকদিন ধরে চলা ওই গোলাগুলিতে ২০ জনের বেশি বেসামরিক লোক নিহত হয়।

No comments

Powered by Blogger.