খালেদা জিয়ার লিভ টু আপিলের শুনানি শুরু

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অভিযোগ আমলে নেয়ার আদেশ বাতিল চেয়ে করা আবেদন খারিজের বিরুদ্ধে খালেদা জিয়ার লিভ টু আপিলের ওপর শুনানি শুরু হয়েছে। প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ সোমবার শুনানি গ্রহণ করেন। মঙ্গলবার আবার শুনানি হওয়ার কথা রয়েছে।
জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে দুদক ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে। ২০০৯ সালের ৫ আগস্ট এ মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। আদালত একই বছরের ৭ সেপ্টেম্বর এ মামলায় অভিযোগ আমলে নেন। অভিযোগ আমলে নেয়ার আদেশ বাতিল চেয়ে খালেদার পক্ষে হাইকোর্টে একটি আবেদন করা হয়। হাইকোর্ট একই বছরের ১৫ অক্টোবর ওই অভিযোগ গঠন কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।
হাইকোর্ট ২০১১ সালের ১৪ ডিসেম্বর ওই আবেদন খারিজ করে রায় দেন। এ রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া ২০১২ সালের ২৬ ফেব্র“য়ারি আপিল বিভাগে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) দায়ের করেন। এই লিভ টু আপিলের ওপর দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত শুনানি চলে।
খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন। এ সময় উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, এহসানুর রহমান প্রমুখ। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন। এদিকে একই বেঞ্চে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় অভিযোগ গঠন বাতিলের আবেদন খারিজের বিরুদ্ধে খালেদার করা লিভ টু আপিলও শুনানির জন্য তালিকায় রয়েছে। ২৬ নভেম্বর বিশেষ জজ আদালতে মামলা দুটির ওপর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য রয়েছে।

No comments

Powered by Blogger.