জামায়াত-পুলিশ সংঘর্ষে দৈনিক বাংলা মোড় রণক্ষেত্র

রাজধানীর দৈনিক বাংলা মোড়ে জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। দফায় দফায় সংঘর্ষে পুলিশসহ অনেকে আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

জামায়াতের নেতাকর্মীরা বেশ কয়েকটি যানবাহনে আগুন দেয়ায় মতিঝিল থেকে পল্টন মোড় পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিকাল সাড়ে চারটার পর আচমকা জামায়াতের নেতাকর্মীরা বিভিন্ন রাস্তা থেকে মিছিল বের করতে চাইলে পুলিশের সঙ্গে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় জামায়াত কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং যানবাহনে আগুন ধরিয়ে দেয়।
দৈনিক বাংলা মোড় থেকে মতিঝিল পর্যন্ত রাস্তায় বেশ কয়েকটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করা হয়। আগুন দেয়া হয় তিনটি যাত্রীবাহী বাসে। সংঘর্ষ চলাকালে বেশ কয়েকজন পুলিশ সদস্যকে আহত অবস্থায় হাসপাতালে নিতে দেখা যায়। এদিকে সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মিছিল করতে দেখা যায়। পুলিশ সংঘর্ষ চলাকালে বেশ কয়েকজনকে আটক করেছে। পুরো এলাকায় পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে জামায়াতে ইসলামীর পূর্ব ঘোষিত কর্মসূচি থাকায় সকাল থেকেই পুলিশ ওই এলাকায় কঠোর নিরাপত্তা জোরদার করে।

No comments

Powered by Blogger.