খালেদার সফরে আ’লীগের পরিকল্পনা ধূলিস্যাৎ

খালেদা জিয়ার ভারত সফরের মধ্য দিয়ে আওয়ামী লীগের দলীয় সরকারের অধীনে নির্বাচনের পরিকল্পনা ধূলিসাৎ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) আয়োজিত ‘৭ নভেম্বর পুনরায় সরকারি ছুটি ঘোষণা করা হোক : বিপ্লবের মহানায়ক শহীদ জিয়া’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ব্যারিস্টার মওদুদ বলেন, “আওয়ামী লীগ বন্ধুহীন সরকার। আওয়ামী লীগ একা ছিল, খালেদা জিয়ার ভারত সফরের মধ্য দিয়ে তারা এখন আরো একা হয়ে পড়েছে।”

“নির্বাচন হবে এবং সেটা নির্দলীয় সরকারের অধীনেই হবে” এমন প্রত্যয় ব্যক্ত করে মওদুদ বলেন, “খালেদা জিয়া ভারতে উষ্ণ সংবর্ধনা পাওয়ায় আওয়ামী লীগ ঈর্ষান্বিত।”

তিনি বলেন, “ভারতের জন্য আওয়ামী লীগ এতকিছু করলো, চাওয়ার আগেই সব দিয়ে দিল, তবু কাজ হলো না। খালেদা জিয়াকে ভারত আমন্ত্রণ জানিয়েছে এবং আতিথেয়তায় মুগ্ধ করেছে।”

কোনো নির্দিষ্ট দলের সঙ্গে নয়, বরং বাংলাদেশের মানুষের সঙ্গে সম্পর্ক রাখতে চাওয়ার ভারতের এ নীতিকে ‘বাস্তববাদী’ বলে আখ্যায়িত করে এজন্য ভারত সরকারকে ধন্যবাদও জানান তিনি।

বিরোধী দলের চলমান বিভিন্ন আন্দোলন প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ বলেন, “বিএনপি আপাতত হরতাল বা সংঘাতময় কোনো আন্দোলনে যাবে না।”

সংগঠনের সভাপতি আবুল হাশেম রানার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি’র স্বণির্ভর সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ঢাকা মহানগর বিএনপি সদস্য সচিব আবদুস সালাম, সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ।  

No comments

Powered by Blogger.