প্রথম আলো কার্যালয়ে প্রীতি সম্মিলন- সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখে প্রথম আলো

পৃথিবীর যেখানেই বাংলাভাষী মানুষ, সেখানেই প্রথম আলো। বর্তমানে পৃথিবীর ১৯০টি দেশে বাংলাভাষী মানুষ প্রথম আলো পড়ছে। দেশ আর দেশের বাইরে থাকা সবাইকে নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখে প্রথম আলো।


প্রতিষ্ঠার ১৪ বছর পূর্তি ও ১৫তম বর্ষে পদার্পণ উপলক্ষে গতকাল রোববার প্রথম আলো কার্যালয়ে আয়োজিত প্রীতি সম্মিলনে এ আশাবাদ ব্যক্ত করা হয়। ট্রান্সকম গ্রুপ ও মিডিয়া স্টার লিমিটেডের চেয়ারম্যান লতিফুর রহমান, প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান এবং ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম এতে বক্তব্য দেন।
লতিফুর রহমান বলেন, ‘বাংলাদেশে আগে কোনো পত্রিকার প্রচারসংখ্যা তিন লাখে পৌঁছায়নি। কিন্তু প্রথম আলো এখন পাঁচ লাখেরও বেশি ছাপা হচ্ছে। আগামী বছরের মধ্যে আমরা ছয় লাখে পৌঁছাতে চাই।’ তিনি দেশ ও সমাজের স্বার্থে এবং জনকল্যাণে সততা ও সাহসিকতার সঙ্গে কাজ করতে প্রথম আলোর কর্মীদের প্রতি আহ্বান জানান। প্রথম আলো একে একে ২৫, ৫০ ও শততম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন লতিফুর রহমান।
মতিউর রহমান বলেন, ‘২০১১ সালের শুরুতে প্রথম আলোর প্রচারসংখ্যা ছিল চার লাখ ২০ হাজার। এখন প্রচারসংখ্যা পাঁচ লাখ ২৫ হাজার। প্রতিদিন ৭০ থেকে ৭৫ লাখ মানুষ প্রথম আলো পড়েন। অনলাইনেও আমাদের পাঠকসংখ্যা বাড়ছেই। প্রতিদিন ১৫ থেকে ১৭ লাখ মানুষ ইন্টারনেটে প্রথম আলো পড়েন। ১৯০টি দেশ থেকে বাংলাদেশিরা এখন প্রথম আলো পড়েন। এ কারণেই এবার আমাদের স্লোগান: বিশ্বজুড়ে বাংলা, বিশ্বজুড়ে প্রথম আলো।’
মাহ্ফুজ আনাম বলেন, বাংলা ভাষাভাষীদের সর্বশ্রেষ্ঠ পত্রিকা হচ্ছে প্রথম আলো। প্রথম আলোর মধ্যে আত্মা আছে, দেশপ্রেম আছে, দায়িত্ববোধ আছে। সাংবাদিকেরা দেশকে কী দিতে পারেন, তার প্রমাণ প্রথম আলো। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রথম আলোর ফিচার সম্পাদক সুমনা শারমীন। ধন্যবাদ জ্ঞাপন করেন সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম। এ ছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম, সহ-সম্পাদক লিপি রাণী সাহা ও তৌহিদা শিরোপা, প্রশাসন বিভাগের মিনহুন নাহার, প্রথম আলো জবসের হুমায়রা শারমীন ও এবিসির শাহনাজ শারমীন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্রান্সকম গ্রুপের পরিচালক (অর্থ) আতিকুর রহমান।
গতকাল সকাল থেকেই বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ফুলের তোড়া, মিষ্টি ও কেক পাঠিয়ে প্রথম আলোকে শুভেচ্ছা জানানো হয়। পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ, চ্যানেল আই, মাছরাঙা, এশিয়ান টিভি, বাংলাভিশন, চ্যানেল নাইন, এটিএন নিউজ, ইত্তেফাক, বণিক বার্তা, এটিএন ট্রাভেলস, অটবি, ব্র্যাক ব্যাংক, ন্যাশনাল ডিবেট ফেডারেশন, ওরিয়ন গ্রুপ, এফবিসিসিআই, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আবু আলম মো. শহিদ খান, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর, পুলিশ কমিশনার বেনজীর আহমেদ, গ্রো এন এক্সেল, ব্র্যাক বিজনেস স্কুল, অ্যাপল বক্স ফিল্ম, সিটিসেল, আমিন মোহাম্মদ গ্রুপ, ফোরথটপিআর, এজেন্সিস সার্ভিসেস, ওয়ালটনসহ অনেক প্রতিষ্ঠান ও ব্যক্তি প্রথম আলোকে শুভেচ্ছা জানিয়েছেন।

No comments

Powered by Blogger.