কম্পিউটারে খেলতে খেলতে মৃত্যু

সকালে তরুণটির নিথর দেহ যখন তাঁর চেয়ারে পাওয়া গিয়েছিল, তখনো তাঁর সামনের কম্পিউটারে একটি ভিডিও গেম চালু ছিল। কিন্তু ততক্ষণে থেমে গেছে ২৪ বছরের তরুণের জীবনের খেলা। থাইল্যান্ডের মধ্যাঞ্চলীয় সামুট সংখ্রাম প্রদেশে এ ঘটনা ঘটেছে।
দীর্ঘক্ষণ ভিডিও গেম খেলার কারণেই তিনি মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে তাইওয়ানে একটানা ৪০ ঘণ্টা ভিডিও গেম খেলার কারণে আরেক তরুণের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল।
সামুট সংখ্রামের পুলিশ কর্মকর্তা চাইচানা বুনরড গত বৃহস্পতিবার টেলিফোনে বার্তা সংস্থা এএফপিকে জানান, ওই তরুণ ভিডিও গেমে আসক্ত ছিলেন। খুব কম রাতেই তিনি ঘুমাতেন। রাত জেগে সকাল পর্যন্ত কম্পিউটারে গেম খেলা ছিল তাঁর প্রতিদিনের কাজ। মৃত্যুর কারণ জানার জন্য তাঁর লাশ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।
গত জুলাইয়ে তাইওয়ানে ৪০ ঘণ্টা ধরে ভিডিও গেমের লম্বা এক সেশন খেলতে গিয়ে মারা যান চুয়াং নামের এক তরুণ। দক্ষিণ তাইওয়ানের তাইনান এলাকার একটি সাইবার ক্যাফেতে খেলছিলেন তিনি। সাইবার ক্যাফের একজন কর্মী সকালে ঘরে ঢুকলে দেখতে পান চুয়াং একটি টেবিলের ওপর শুয়ে আছেন। তিনি ডাকলে চুয়াং উঠে দাঁড়ান, কয়েক পা এগোন, এরপর মাটিতে পড়ে যান। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা চুয়াংকে মৃত ঘোষণা করেন। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.