তের বছরের লারা...

আন লাকি থার্টিন বলে একটি বিষয় আছে। আর এ বছর আন লাকি থার্টিন পার করছেন অভিনেত্রী লারা লোটাস। এ বছর কি লারার লাকি থার্টিন না আন লাকি থার্টিন? সে ঘটনাটা শুনি তারই মুখে, ‘এ বছরই শোবিজে কাজ করার ১৩ বছর পূর্ণ করলাম।
দেখতে দেখতে ১৩টা বছর চলে গেল। বলতে পারেন আমি লাকি থার্টিন বছর পার করছি। আন লাকি না’।
১৯৯৯ সালে পথ চলা শুরু করেছিলেন। শুরুটা ছিল উপস্থাপনা দিয়ে। একুশে টেলিভিশনের একটি অনুষ্ঠান উপস্থাপনা করতেন। একই সময়ে নাচ নিয়েও সিরিয়াস ছিলেন তিনি। বাফায় নাচ শিখেছেন। তবে ২০০২ সালে তার অভিনয়ে অভিষেক ঘটে। কাজী ইলিয়াস কল্লোলের পরিচালনায় ‘বোধ’ নাটকটি ছিল তার অভিনীত প্রথম নাটক।

শুরুটা এভাবেই ঘটে। এই ১৩ বছরের প্রাপ্তি অপ্রাপ্তি নিয়ে কথা হয় তার সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, ‘দেখুন প্রাপ্তি তো কম না। মানুষের ভালোবাসা, পরিচিতি, সুনাম সব কিছুই আমি পেয়েছি। আর অপ্রাপ্তি তো সারা জীবনই থাকে। এই ১৩ বছরের ক্যারিয়ারের অভিজ্ঞতা নিয়ে আমি সামনের দিনগুলো আরো ভালো করে পার করতে চাই।’

শিহাব শাহীনের ‘রমিজের আয়না’ নাটক দিয়ে আলোচনায় আসেন লারা লোটাস। নাটকটি এনটিভিতে প্রচার হয়েছিল। এরপর থেকে টানা কাজ করে যাচ্ছেন। বর্তমানে এটিএনবাংলায় প্রচার হচ্ছে তার অভিনীত নাটক ‘আমাদের মহল্লা’, ‘ডিবি’, ‘পোড়া মাটি’, ‘তেলেসমাতি’, বৈশাখী টেলিভিশনে ‘ভরসা কোচিং সেন্টার’, দেশ টিভিতে ‘শুভ্র’।

আর এর মধ্যে শুটিং শুরু করতে যাচ্ছেন নাদের চৌধুরী, মাসুদ মহিউদ্দীন, ও বশিরের পরিচালানায় তিনটি নতুন ধারাবাহিকের।

শুধু অভিনয় নয়। এবার উপস্থাপনায়ও নিজের ক্যারিয়ার গড়তে যাচ্ছেন তিনি। তাই এখন নিয়মিত বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করছেন। বিটিভিতে প্রচার হচ্ছে ‘গীতি আলাপন’ ও একুশে টেলিভিশনে রয়েছে ‘দি এইম’। এছাড়াও নিয়মিত স্টেজ অনুষ্ঠানও উপস্থাপনা করছেন তিনি। লারা বলেন ‘আমি উপস্থাপনার বিষয়টা এনজয় করি। তাই এটা আমি করছি। এবং বেশ ভালো সাড়া পাচ্ছি।’

লারা বিয়ে করেছেন। এরকম একটা গুজব রয়েছে মিডিয়ায়। এ প্রসঙ্গে জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, ‘দেখুন আমি খুবই ধুমধাম করে বিয়ে করতে চাই। লুকিয়ে বিয়ে কেন করবো। আরো বছর দুয়েক সময় নিবো বিয়ের জন্য। এখনই বিয়ে নয়। আরো বেশি কাজের প্রতি মনোযোগী হতে চাই।’

আসছে ভালোবাসা দিবসে প্রচার হতে যাচ্ছে লারা অভিনীত তিনটি নাটক। নাটকগুলো হল ‘রঙিন সুতো’, ‘বিভাবরী’, ‘লুকোচুরি লুকোচুরির গল্প’।

এ অভিনেত্রীর নতুন খবর হল একটি চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন। তবে এখনই কিছু বলতে চাচ্ছেন না তিনি। জানুয়ারি থেকে ছবিটির শুটিং শুরু হবার কথা রয়েছে।

No comments

Powered by Blogger.