সড়ক দুর্ঘটনা- শিশুসহ ঝরে গেল পাঁচটি প্রাণ

ভোলার চরফ্যাশন, বরগুনার আমতলী ও ফরিদপুরের দুই স্থানে সড়ক দুর্ঘটনায় শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:
ভোলা: সড়ক দুর্ঘটনায় নিহত আত্মীয়ের জানাজায় যোগ দিতে গিয়ে সড়ক দুর্ঘটনাতেই প্রাণ হারালেন ভোলার এক ব্যক্তি।
চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নের চরনাজিমুদ্দিন গ্রামের দাসেরহাট বাজারে ঈদগাহের সামনে গতকাল শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। পেছন থেকে আরেকটি মোটরসাইকেল ধাক্কা দিলে সামনের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে তালগাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই ইউনিয়নের পূর্ব মাদ্রাজ গ্রামের নাছির উদ্দিন মাঝি (৪০) মারা যান। অপর আরোহী চর আফজালের বাসিন্দা সামসুল হককে (৩২) আহতাবস্থায় বরিশাল নেওয়ার পথে লালমোহন লাঙ্গলখালী এলাকায় মারা যান। নাসির উদ্দিনের ফুফা শ্বশুর আবদুল কুদ্দুস (৬৫) গত বৃহস্পতিবার অটোরিকশা উল্টে উপজেলার মিয়াজানপুরে মারা যান। তাঁর জানাজায় অংশ নিতে গিয়েই প্রাণ হারান নাছির।
আমতলী (বরগুনা): বরগুনার আমতলী-পটুয়াখালী সড়কে গতকাল দুপুরে সড়ক দুর্ঘটনায় সিদ্দিকুর রহমান (৫২) নামে সাবেক এক ইউপি চেয়ারম্যানের মৃত্যু হয়েছে। আমতলী উপজেলার গুলিশাখালী ইউপির সাবেক চেয়ারম্যান সিদ্দিকুর রহমান গতকাল দুপুরে বাড়ি থেকে মোটরসাইকেল চালিয়ে আমতলী শহরে আসছিলেন। আমতলী-পটুয়াখালী সড়কের উশশীতলা এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে তিনি রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। অবস্থার অবনতি ঘটলে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বেলা দুইটার দিকে তাঁর মৃত্যু হয়।
ফরিদপুর: বৃহস্পতিবার দিবাগত রাত আটটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুর শহরতলির বদরপুর নামক স্থানে সড়ক দুর্ঘটনায় বাসের সুপারভাইজার নিহত হয়েছেন। ফরিদপুরের করিমপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক মো. মোতালেব বলেন, ঝিনাইদাহের কালীগঞ্জ থেকে চট্টগ্রামগামী একটি যাত্রীবাহী বাস বিপরীতমুখী একটি ট্রাককে রাস্তা করে দিতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাসটি রাস্তার পাশে ঝোপের মধ্যে গিয়ে পড়ে। বাসের নিচে চাপা পড়ে সুপারভাইজার মোবাশ্বের হোসেন (৩৫) প্রাণ হারান। তাঁর বাড়ি ঝিনাইদহ সদরের ধুপখোলা গ্রামে। এ দুর্ঘটনায় বাসের আরও ছয় যাত্রী আহত হন। তাঁদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
একই দিন সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে জেলার বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের চরবর্ণি গ্রামে সড়ক দুর্ঘটনায় হাবিবা নামে ছয় বছরের এক শিশু নিহত হয়েছে। সে উপজেলার গুণবাহা ইউনিয়নের চন্দনী গ্রামের আবুল কালাম খানের মেয়ে। বোয়ালমারী থানার সহকারী উপপরিদর্শক জাকির হোসেন বলেন, একটি বাইসাইকেলে চড়ে হাবিবা বাবার সঙ্গে বাড়ি ফিরছিল। এ সময় পেছন থেকে একটি ট্রলি সাইকেলটিকে ধাক্কা দিলে হাবিবা সাইকেল থেকে পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যায়।

No comments

Powered by Blogger.