সম্ভাবনাময় পেশা হাউস কিপিং

যে কোন জিনিস সাজিয়ে গুছিয়ে রাখা এক ধরনের শিল্প। এর জন্য খুব বেশি মেধা বা শিক্ষার প্রয়োজন হয় না। প্রয়োজন হয় ইচ্ছাশক্তি ও কৌশলের। যারাই এ সাজানো গোছানোর কাজ পছন্দ করেন তারা আসতে পারেন হাউস


কিপিং পেশায়। এটি হতে পারে নিজের বাসা/রুম গুছিয়ে রাখা থেকে শুরু করে সেই পাঁচতারকা মানের হোটেল পর্যন্ত। দেশ-বিদেশে এসব পাঁচতারকা হোটেল গড়ে ওঠার পাশাপাশি জনপ্রিয় হয়ে উঠেছে হাউস কিপিং পেশা। এ পেশায় চাকরির চাহিদা ও সুযোগও বাড়ছে প্রচুর। ন্যূনতম এসএসসি পাস হলেই এ বিষয়ে স্বল্পমেয়াদি একটি প্রশিক্ষণ নিয়ে আপনি শুরু করতে পারেন পেশাজীবন।
কাজের সুযোগ : পর্যটন শিল্পের উন্নতির সঙ্গে সঙ্গে গড়ে উঠছে তারকা মানের অভিজাত সব হোটেল। এর ছোঁয়া লেগেছে মধ্যপ্রাচ্যসহ আমাদের দেশেও। দেশের মধ্যেই আন্তর্জাতিক হোটেলগুলোতে হাউস কিপিং বিভাগে দক্ষ কর্মীর ঘাটতি রয়েছে। এছাড়াও দেশের বাইরের হোটেলগুলোতেও রয়েছে দক্ষ হাউস কিপারের ব্যাপক চাহিদা।
প্রশিক্ষণ : যে কোন পেশায়ই প্রশিক্ষণের বিকল্প নেই। এ বিষয়ে ঢাকার প্রাণকেন্দ্র মহাখালীতে আন্তর্জাতিক মানসম্পন্ন পাঁচতারকা মানের হোটেলের সকল সুযোগ-সুবিধা নিয়ে প্রশিক্ষণ দিচ্ছে নিউটন হোটেল স্কুল। এখান থেকে হাউস কিপিং কোর্স সম্পন্ন করতে সময় লাগবে তিন মাস। এর মধ্যে রয়েছে এক মাসের হাতে-কলমে প্রশিক্ষণ ও দুই মাসের হোটেল এ্যাটাচমেন্টের সুযোগ। কোর্সটিতে ইংরেজী শিক্ষার ওপর শতভাগ জোর দেওয়া হয়েছে, যা আপনাকে ইংরেজীতে কথা বলতে পূর্ণ সহযোগিতা করবে।
যোগাযোগ : ৯৫ মহাখালী বাণিজ্যিক এলাকা, বীর উত্তম একে খন্দকার সড়ক, ঢাকা-১২১২। ফোন : ০১৯৬২৫৯৫৪৬১, ০১৭৩৮৯৬৬৭৯৮।
মাঈন উদ্দিন

No comments

Powered by Blogger.