গানে গানে পরকীয়া

স্বামী পরকীয়ায় মত্ত জেনে, একটি মেয়ে প্রথম কী করে? হাত তুলে অনেকেই বলবেন সম্পর্ক ছেড়ে বেরিয়ে আসে সে মেয়ে। কিন্তু সম্পর্কের জটিল মারপ্যাঁচে আদ্যন্ত একটা গল্প হয়ে দাঁড়ায় সে মেয়ের অস্তিত্ব রক্ষা আর প্রতিশোধ নেওয়ার গল্প। এই নিয়েই ‘তিন কন্যা’।

পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়।
‘চারুলতা’ ছবির পর এমনিতেই সম্পর্ক-জটিলতার রসায়ন নিয়ে বিতর্কিত ছবি তৈরির ক্ষেত্রে শিরোনামে তিনি।

এবার সেই পরিচালকের হাত ধরেই আবার ফের জটিল সম্পর্কের সাইকোলজি নিয়ে ছবি ‘তিন কন্যা’ মুক্তির অপেক্ষায়।, অবশ্য পরিচালক থেকে ছবির সঙ্গে যুক্ত সকলের বক্তব্য-এ হল আদ্যন্ত সাসপেন্স থ্রিলার।

কিন্তু সোমবার ছবিটির মিউজিক সিডি মুক্তির দিনের এ ছবির ট্রেলার দেখাল আদতে ‘তিন কন্যা’ স্বামী-স্ত্রীর সম্পর্কে অন্য ব্যক্তির উপস্থিতি, সমকামিতা ও পাশাপাশি থ্রিলার-খুন-সাসপেন্স নিয়েও বটে।

এ দিনের অনুষ্ঠানে মুক্তিপ্রাপ্ত গানের আড্ডা হলেও বারেবারে ফের অন্য ধরনের ছবির ব্যাপারে অগ্নিদেব চট্টোপাধ্যায়ের কথা বারবার উঠল। পাশাপাশি ‘চারুলতা ২০১২’-র পর ফের আর এক বিতর্কিত সাহসী চরিত্রে ঋতুপর্ণা সেনগুপ্ত।, এ ছবি মূলত অপর্ণার গল্প নিয়ে-সে বুঝতে পারে তার স্বামী অন্য নারীতে আসক্ত। সেই নারী তার চেয়ে কত সুন্দর তা নিয়ে অপর্ণার মধ্যে দ্বন্দ্ব চলতে থাকে। এর মধ্যে স্বামীকে অপহরণ করে গুন্ডারা। উদ্ধার করতে গিয়ে অপর্নার আলাপ হয় যে মেয়ের সঙ্গে, সে আদতে পুলিশ অফিসার।

কামনার আসক্তিতে অপর্না স্বামীর সেই প্রেমিকার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ে। কিন্তু আসলে কে অপর্ণার স্বামীর অপহরণকারী এবং খুনি, তা দেখতে হলে যেতে হবে।, আগামী ৯ নভেম্বর ছবিটির মুক্তি।

এ দিনের ছবির মিউজিক রিলিজে ছিলেন সমস্ত কলাকুশলীরা। ইন্দ্রদীপ দাশগুপ্তের সুরে গানগুলি গেয়েছেন রূপঙ্কর-অনুপম রায়।

জটিল জীবনের কথায় আবার দৈনন্দিন মোটিফ দিয়ে গানের ছবি এঁকেছেন শ্রীজাত।

তবে সঙ্গীত মুক্তির এই অনুষ্ঠানে সেরা প্রাপ্তি এ ছবির তিন কন্যে অর্থাৎ ঋতুপর্ণা সেনগুপ্ত, অনন্যা চট্টোপাধ্যায় এবং মুম্বইয়ের উন্নতি দাবরা। ছবি প্রসঙ্গে পরিচালক বললেন, ‘এ ধরনের কেমিস্ট্রি আর সাসপেন্স আমরা বাংলা ছবিতে প্রায়ই দেখতে পাই না।

জটিল মন কীভাবে খুঁজে নেয় প্রেমের মানুষ আর পাশাপাশি প্রতিহিংসার ছোবল অপরাধকে উসকে দেয় কীভাবে- সেই গল্প নিয়েই এই ছবি।

অনুষ্ঠানের অন্যতম সেরা আকর্ষণ ছিলেন শিল্পী রাশিদ খান। কিন্তু সুন্দর কথা ও সুরের গান ও গল্প নিয়ে ‘তিন কন্যা’ দর্শকদের মনোরঞ্জন করে কতটা- সেটার জন্য অপেক্ষা করতে হবে নভেম্বর অবধি।

No comments

Powered by Blogger.