শিক্ষাঙ্গনে সন্ত্রাস মানেই ছাত্রলীগঃ মওদুদ

``শিক্ষাঙ্গনে সন্ত্রাস মানেই ছাত্রলীগের সন্ত্রাস``--এ মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সরকারী দলের এই ছাত্রসংগঠনটি ছাড়া অন্য কেউ শিক্ষাঙ্গনে সন্ত্রাসী কার্যক্রম চালায় না বলেও অভিযোগ করেছেন তিনি।

রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মুক্তচিন্তা ফোরাম আয়োজিত শিক্ষাঙ্গনে সন্ত্রাস বিষয়ক একক বক্তৃতা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
``শিক্ষাঙ্গনে সন্ত্রাস নিয়ে কথা বলতে এসে আপনি ছাত্রলীগ ছাড়া অন্য ছাত্র সংগঠনগুলোর কথা বলছেন না কেন?``--- সাংবাদিকদের এমন এক প্রশ্নে ক্ষুব্ধ হয়ে তিনি বলেন, “আমি এখানে এসেছি শুধু ছাত্রলীগের সন্ত্রাসের কথা বলতে, অন্য কারোর না।”

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, “বর্তমান সরকারের অন্যতম একটি কলঙ্ক হলো ছাত্রলীগ। তাদের সন্ত্রাসী কার্যক্রমের কারণে সারাদেশের শিক্ষাঙ্গনে এখন এক ধরনের নৈরাজ্য সৃষ্টি হয়েছে। অভিভাবকরা তাদের সন্তানদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে।”

মওদুদ বলেন, “ছাত্রলীগ তাদের মূল আদর্শ থেকে থেকে সরে গেছে, তারা শিক্ষাঙ্গনে শিক্ষার পরিবেশ উন্নত না করে, বরং তা বিনষ্ট করেছে।`` ছাত্রলীগের এ ধরনের সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করার জন্য এ সময় তিনি জাতীয় ঐক্যমত গড়ে তোলার উপর জোর দেন

তিনি বলেন, “প্রধানমন্ত্রী পদ্মাসেতুর নাম করে ছাত্রলীগকে সারাদেশে চাঁদা তোলার লাইসেন্স দিয়েছেন। আর ছাত্রলীগ সেই চাঁদা তুলতে গিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নিরীহ ছাত্রদের উপর বর্বর হামলা চালিয়েছে। আর সেই চাঁদা তুলতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তাদের দ্রু’গ্রুপে সংঘর্ষ হয়েছে এবং সেখানে একজন নিহত হয়েছে।”
বিএনপির এ নেতা আরো বলেন, “ছাত্রলীগের এই লাগামহীন সন্ত্রাসী কার্যক্রমই প্রমাণ করে, দেশে এখন আইনের শাসন বলতে কিছুই আর নেই। যদি আইনের শাসন থাকতো, তাহলে শিক্ষাঙ্গণে ছাত্রলীগ এরকম নৈরাজ্য সৃষ্টি করতে পারতো না।”

ছাত্রলীগের লাগামহীন সন্ত্রাসী কার্যক্রমের তদন্ত করার জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করতে ব্যারিস্টার মওদুদ  সরকারের প্রতি আহ্বান জানান।
     
এসময় আরো উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি সাংবাদিক আমিরুল মোমিনীন মানিক।"

No comments

Powered by Blogger.